বলিউড অভিনেত্রী হুমা কোরেশী এখন হলিউডে

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

বিনোদন প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন :: নিজের যোগ্যতায় বলিউডে অবস্থান গড়েছেন ৩৬ বছর বয়সী হুমা কুরেশী। অভিনেত্রী হিসেবে নাম ডাক আছে তার। বলিউড অভিনেত্রী হুমা কোরেশী এখন হলিউডে সিনেমা করছেন । সেই হুমা এবার মুখ খুলেছেন বলিউডের লিঙ্গবৈষম্য নিয়ে।মেয়েদের মধ্যে ঝগড়াঝাঁটিকে ইংরেজিতে অনেক সময় ‘ক্যাটফাইট’ বলে অভিহিত করা হয়। এ শব্দ নিয়ে আপত্তি তুলে তিনি বলছেন, শব্দটি পিতৃতান্ত্রিক মানসিকতার পরিচায়ক। ছেলেদের মধ্যে যখন ঝগড়া বা মারপিট হয়, তখন কি তাকে ‘ডগফাইট’ বলা হয়? আবার শুধু মেয়েরাই ঝগড়া করে- প্রচলতি এমন ধারণার বিরুদ্ধেও কথা বলেছেন। হুমা বলেন, ঝগড়া, মনোমালিন্য সকলের মধ্যেই হয়। একে অপরের সঙ্গে মানিয়ে নিতে না পারলেই ঝগড়া হয়। এতে কোনো লিঙ্গভেদ নেই। ছেলেরাও ঝগড়া করে। বরং ওদের মধ্যে ঝগড়া অনেক বেশি হয়, এটা কোনো গুজব নয়। সে ক্ষেত্রে তো কেউ সেটাকে ‘ডগফাইট’ বলে না। 

 

 

[wp-rss-aggregator]

ডার্ক ছবি দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন হুমা কুরেশি। অনুরাগ কাশ্যপের ‘গ্যাংস অব ওয়াসিপুর’ ছবির সুবাদেই দর্শকরা প্রথম তাকে চিনেছিলেন। হুমার বাবা দিল্লিতে গত ৩০ বছর ধরে নামী কাবাবের দোকান চালান। দিল্লি শহরে ৮৮ টিরও বেশি আউটলেট আছে তাদের। তবে প্রতিষ্ঠিত পারিবারিক ব্য়বসার দিকে কোনরকম আগ্রহ ছিল না তার।ছোটবেলা থেকেই চেয়েছিলেন সিনেমার নায়িকা হতে। বলিউড তাকে চুম্বকের মতো আকর্ষণ করত। ১৯৮৬ সালে দিল্লিতে জন্ম নেওয়া হুমা, দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস নিয়ে পড়াশোনা করেন তিনি।

 

 

এই সময়েই তিনি থিয়েটারের সংস্পর্শে আসেন। অভিনয় জগতে তার মেন্টর ছিলেন এন কে শর্মা। তিনি-ই তাঁকে স্বপ্ন দেখতে শেখান। এই সময় এক বন্ধুর কাছ থেকে হুমা জানতে পারেন মুম্বাইয়ে একটি সিনেমার জন্য অডিশন নেওয়া হচ্ছে। সেখানে অভিনয় করবেন অভয় দেওল। কিন্তু হুমা জানতেন ছবিতে অভিনয়ের অনুমতি পাবেন না বাড়িতে। তাই মুম্বাই ঘুরতে যাচ্ছেন বলে বন্ধুর সঙ্গে দিল্লি থেকে চলে আসেন। সেই অডিশনে হুমা উত্তীর্ণ হন। কিন্তু শেষ অবধি ছবিটি দিনের আলো দেখেনি।

 

 

দিল্লিতে ফিরে যাওয়ার পরে হুমা ঠিক করেন, এ বার বাড়িতে অনুমতি নিয়েই সিনেমায় অভিনয় করবেন। দিল্লি ফিরে গিয়ে হুমা বাড়িতে সব কথা খুলে জানান। বাবা মায়ের অনুমতি আর দু চোখে অভিনেত্রী হওয়ার স্বপ্ন নিয়ে তিনি চলে আসেন মুম্বাই। পেয়িং গেস্ট হিসেবে থাকতে থাকতেই শুরু হয় স্ট্রাগল। মুম্বাইয়ে কিছু দিন থাকার পরে মডেলিংয়ের অফার পেতে শুরু করেন হুমা। পৃথ্বী থিয়েটার যাতায়াতের সুবাদে তৈরি করেন নিজের নেটওয়ার্ক। অভিষেক বচ্চন, শাহরুখ খান, আমির খানের মতো তারকার সঙ্গে বিজ্ঞাপনী ছবিতে কাজ করার সুযোগ পান নবাগতা হুমা।

 

 

হুমার মতে, যদি দু’জন খ্যাতনামা অভিনেত্রীর মধ্যে একে অপরকে ছাপিয়ে যাওয়ার ইঁদুরদৌড় থাকেও, তা নিয়ে যে পরিমাণ চর্চা হয়, পুরুষ অভিনেতাদের নিয়ে সেই পরিমাণ চর্চা হয় না। অথচ তাদের মধ্যেই প্রতিযোগিতা বেশি।

https:\/\/preview-xupnewsc.uttorbongoprotidin.com//preview-xupnewsc.uttorbongoprotidin.com//www.youtube.com/watch?v=2sQloqQzR9E

I
International  News Source & Ref : Gurdian।  CNN।  BBC।  AL-JaziraAPNY TIMESGoogle News।  Yahoo news ।  Bing news  bollywoodhungama

#Humaqureshi #Gangsofwasseypur #Bollywood


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *