আবারোও যে সকল চমক আনল Xiaomi Redmi Note

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

প্রযুক্তি সংবাদ,উত্তরবঙ্গ প্রতিদিন :: শাওমির সাব-ব্রান্ড রেডমি তাদের কম দামে ভালো ফোন বা সুলভ স্মার্টফোন সিরিজের জন্য বেশ সুপরিচিত। রেডমি নোট ১০ সিরিজ বেশ ভালো সংখ্যায় বিক্রি করতে সক্ষম হয় শাওমি।

তার ধারাবাহিকতায় এবার শাওমি রেডমি নোট ১১ সিরিজ নিয়ে এলো এই চীনা জায়ান্ট। রেডমি নোট ১১, রেডমি নোট ১১ প্রো, রেডমি নোট ১১ প্রো+, এই তিনটি ফোন থাকছে রেডমি নোট ১১ সিরিজে।

চীনে একটি অনলাইন ইভেন্টের মাধ্যমে ঘোষণা করা হয় ফোন তিনটি। বিশ্বব্যাপী ডিভাইসসমূহ কবে আনে শাওমি, এবার তা দেখার বিষয়। রেডমি নোট সিরিজে প্রতিবছর কোনো না কোনো বড় আপডেট থাকে। এইবারের সবচেয়ে বড় আপডেট হচ্ছে প্রতিটি ফোনেই থাকছে হাই রিফ্রেশ রেট স্ক্রিন। আবার সবচেয়ে হাই-এন্ড মডেল, রেডমি নোট ১১ প্রো+ ফোনটিতে রয়েছে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং।

সাওমি রেডমি নোট ১১ সিরিজের পাশাপাশি রেডমি ওয়াচ ২ এর ঘোষণা এসেছে এই শাওমি ইভেন্টে। রেডমি নোট ১১ সিরিজের প্রত্যেকটা ফোনে থাকছে ৫জি সুবিধা। চলুন জেনে নেওয়া যাক চীনের বাজারে সদ্য মুক্তি পাওয়া রেডমি নোট ১১, রেডমি নোট ১১ প্রো, রেডমি নোট ১১ প্রো+ ফোন তিনটি সম্পর্কে বিস্তারিত।

 

শাওমি রেডমি নোট ১১
Xiaomi Redmi Note 11 Details

রেডমি নোট ১১ ফোনটি এই সিরিজের বেস মডেল। এই ফোনটিতে রয়েছে ৯০ হার্জ রিফ্রেশ রেটের ৬.৬ ইঞ্চি ডিসপ্লে। গতবছরের শাওমি রেডমি নোট ১০ এ ৬০ হার্জ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে ছিলো। তবে এই রেডমি নোট ১১ তে এলসিডি ডিসপ্লে রেখেছে শাওমি।

 

রেডমি নোট ১১ ফোনটি চলবে মিডিয়াটেক এর ডাইমেনসিটি ৮১০ প্রসেসর দ্বারা। ব্যাটারি হিসেবে এই ফোনে থাকছে ৫০০০মিলিএম্প এর পাওয়ারহাউস। চার্জিং এর জন্য রয়েছে ৩৩ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা।

 

xiaomi-mi-11-pro
xiaomi-mi-11-pro

Redmi Note 11 এর ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি রয়েছে ৮মেগাপিক্সেল সেকেন্ডারি আল্ট্রাওয়াইড ক্যামেরা। (মোট ৪টি লেন্স)। সেলফি ক্যামেরা হিসেবে ফোনটির ফ্রন্টে ১৩মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

 

রেডমি নোট ১১ এর ৪জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম ১১৯৯ইয়েন বা প্রায় ১৪হাজার ভারতীয় রুপি। (টাকায় কত মূল্য হবে তা এখনো জানা যায়নি।) ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি রেডমি নোট ১১ ভ্যারিয়েন্ট এর দাম ১২০০ইয়েন বা ১৫হাজার রুপির চেয়ে কিছুটা বেশি।

আরোও বিস্তারিত জানার জন্য ঘুরে আসুন gsmarena ওয়েবসাইটে

https:\/\/preview-xupnewsc.uttorbongoprotidin.com//preview-xupnewsc.uttorbongoprotidin.com//www.gsmarena.com/xiaomi_redmi_note_11_pro-11159.php


Ref: apnews


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *