২০২২ সালে যে সকল প্রযুক্তি বিশ্ব কাঁপাবে 

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও প্রযুক্তি সংবাদ,উত্তরবঙ্গ প্রতিদিন  :: ২০২২ সালে যেসব প্রযুক্তি সাধারণের জীবনযাত্রার সঙ্গে জড়িয়ে পড়তে পারে, তার একটি প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস

 

 

ভার্চুয়াল রিয়েলিটি সফটওয়্যাার তৈরি প্রতিষ্ঠান ভিআর ডিরেক্টের সিইও রলফ ইলেনবার্গারের মতে ২০২২ সালে বেশ কিছু অবিশ্বাস্য প্রযুক্তি দেখবে বিশ্ববাসী। গুগল, মাইক্রোফট, অ্যাপেল, স্যামসাং, শাওমি, ইত্যাদি কোম্পানিগুলো তাদের নিজস্ব হেডসেট, অপারেটিং সিস্টেম তৈরি করবে মেটাভার্সের জন্য। শুধু বড় কোম্পানিই  না, স্টার্টআপ অর্থাৎ নতুন গড়ে উঠা অনেক কোম্পানিও এই মেটাভার্স জগৎ  তৈরির লড়াইয়ে নামবে। 

 

 

স্মার্ট হোম: নতুন বছরে আপনার বাড়িও হয়ে উঠতে পারে একটি স্মার্ট হোম। বিশাল সব টেক কোম্পানি যেমন-অ্যাপেল, আমাজন, গুগল ও স্যামসাং একজোট হয়ে ‘ম্যাটার’ নামে স্মার্টহোম তৈরির একটি স্ট্যান্ডার্ড তৈরি করেছে। তার লক্ষ্য হলো ভবিষ্যতে আমরা স্মার্ট হোমের জন্য যতো গ্যাজেট  কিনবো, সেগুলো যেন একটি আরেকটির সঙ্গে মানিয়ে ভালোভাবে কাজ করে।

 

 

The technology that will shake the world in 2022
The technology that will shake the world in 2022

ইলেকট্রিক গাড়ি : বেশ কয়েক বছর আগে থেকেই ইলেকট্রিক গাড়ি নির্মাণের উদ্যোগ নিচ্ছে অনেক কোম্পানি। সে ধারাবাহিকতায় চলতি বছরে ফোর্ড, জেনারেল মোটরস, মার্সেডিজ বেঞ্জ, ভক্সওয়াগনের মতো বড় সব কোম্পানি কম দামে ইলেকট্রিক গাড়ি বাজারজাত করবে। ইলেকট্রিক গাড়ির বিশাল বাজার ধরতে যাচ্ছে টেসলা কোম্পানি। লুসিড ও রিভিয়ানের মতো নতুন কোম্পানিও প্রতিযোগিতায় শামিল হবে।

 

 

 

technology news 2022 computer
technology news 2022 computer

গ্যাজেট মেরামত সহজ হবে: ফোন, ল্যাপটপ, ট্যাবলেটের মতো আমরা যেসব গ্যাজেট  ব্যবহার করি, সেগুলোতে সমস্যা দেখা দিলে সারানো একটু কঠিন। চলতি বছরে গ্যাজেট মেরামত সহজ হতে চলেছে। এতো বছর অ্যাপেল তাদের গ্যাজেট সারানোর ক্ষেত্রে গোপনীয়তা বজায় রেখেছিল। তবে এ বছর তাদের প্রোডাক্ট মেরামত করতে সেলফ সার্ভিস রিপেয়ার প্রোগ্রাম চালু করতে যাচ্ছে কোম্পানিটি। এতে করে আইফোন ও ম্যাক কম্পিউটার সারাতে পারবেন আপনিও। মাইক্রোসফটও একই সুযোগ দেবে।

 

 

পরিধানযোগ্য ডিভাইস: কয়েক বছর আগে থেকেই বড় কয়েকটি কোম্পানি স্মার্টওয়াচ তৈরি করে আসছে। একটু দামি হলেও সেসব স্মার্টওয়াচ কবজিতে পরে যে কেউ তার হৃদযন্ত্রের স্পন্দন, ঘুম, ক্যালরি এসব পরিমাপ করতে পারে। চলতি বছরে আরো কম দামে স্মার্ট গয়নাও আসতে চলেছে বাজারে। যেমন- আঙুলে স্মার্ট আংটি  পরে বা হাতে স্মার্ট ব্রেসলেট পরে হৃদস্পন্দন ও রক্তচাপ জানা যাবে।


international news source & ref : CNN।  BBC।  AL-JaziraAPNY TIMES24x7upnews

 


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *