সড়কে দূর্নীতি অনিয়ম বন্ধে একাট্টা ছাত্ররা

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

ষ্টাফ রিপোর্টার, উত্তরবঙ্গ প্রতিদিন :: বাংলাদেশের সড়কে অনিয়ম-দুর্নীতি, নিরাপদ সড়ক দাবি ও রাস্তায় চলমান অব্যবস্থাপনার বিরুদ্ধে লাল কার্ড দেখিয়েছে শিক্ষার্থীরা। শনিবার (৪ ডিসেম্বর) দুপুরে রামপুরা ব্রিজের পাশে হাতিরঝিল কর্নারে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

 

কর্মসূচিতে একরামুন্নেসা হাইস্কুল, খিলগাঁও মডেল হাইস্কুল, খিলগাঁও মডেল বিশ্ববিদ্যালয় কলেজসহ আশপাশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরে অংশ নেয়। তবে অন্যান্য দিনের মতো শিক্ষার্থীরা যান চলাচল বন্ধ করেননি। তারা সড়কের এক পাশে অবস্থান নিয়ে কর্মসূচি পালন করেন।

এদিকে ১১ দফা দাবিতে গত কয়েকদিন ধরে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনেও রামপুরায় সড়কে অবস্থান নেন তারা। বেলা সাড়ে ১১টার দিকে রামপুরা ব্রিজের পাশে হাতিরঝিল কর্নারে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। পরে পুলিশ এসে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।

আন্দোলনকারীদের প্রতিনিধি খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থী সোহাগী সামিয়া বলেন, এইচএসসি পরীক্ষা চলছে। এ অবস্থায় পরীক্ষার্থীদের যাতে কোন সমস্যা না হয় সেটি আমরা লক্ষ্য রাখছি। এবং সে অনুযায়ী আমাদের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর গত ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হন।আর এই থেকেই শিক্ষার্থীদের আন্দোলন চলমান বেগ পায়।

অন্যদিকে শিক্ষার্থীদের টানা আন্দোলনের পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার রাজধানীতে বাসে অর্ধেক ভাড়ার দাবি মেনে নেওয়ার ঘোষণা দেয় পরিবহন মালিক সমিতি।


Ref:  BSS।  UP।   PNS BNA।  UNB 

 


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *