Rmp-new-police-commissioner-Biplob
যোগদানের পরেই কড়া হুঁশিয়ারী আরএমপির নয়া পুলিশ কমিশনার বিপ্লব বিজয়ের

যোগদানের পরেই কড়া হুঁশিয়ারী আরএমপির নয়া পুলিশ কমিশনার বিপ্লব বিজয়ের

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার,, উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নতুন পুলিশ কমিশনার হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন বিপ্লব বিজয় তালুকদার। রোববার  আরএমপি সদর দপ্তরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে সদ্য যোগদানকৃত পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার-কে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্‌) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার)। 

 

 

 

এরপর পুলিশ কমিশনারকে আরএমপি’র একটি চৌকষ দল গার্ড অব অনার প্রদান করেন। তিনি দায়িত্ব গ্রহণের পর রাজশাহী মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। 

 

 

 

এসময় সঙ্গে ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি ও আরএমপি’র বিদায়ী পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। এরপর তারা শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির উদ্দেশ্যে আরএমপি পুলিশ লাইন্স মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে এবং  মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর জাতীয় চার নেতার অন্যতম শহিদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

 

 

 

 

উল্লেখ্য যে, তবে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সোমবার আরএমপির নয়া পুলিশ কমিশনার বিপ্লব বিজয় বলেছেন – কোন পুলিশ সদস্য মাদক ও নারী ব্যবসা এবং জুয়ার সঙ্গে জড়িত থাকলে তাদের হাত ভেঙে দেওয়া হবে।এসময় তিনি বলেন, আমার প্রধান কাজ আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করা। রাজশাহী নগরজুড়ে সিসিটিভি ক্যামেরার বিস্তার বাড়িয়ে পর্যবেক্ষণ জোরালো করা হবে। এই গ্রীণ সিটিতে যদি কেউ রক্তে লাল করতে চাই তাহলে আমরা তাদের কোনভাবেই ছাড় দিব না।

 

 

তবে আরএমপি নয়া পুলিশ কমিশনার বিপ্লব আরো বলেন, রাজশাহী নগরীতে সেফ সিটি প্রজেক্ট এনে মহানগরীকে সাজানো কথা বলেন। উন্নত দেশগুলোর মতো রাজশাহী মহানগরীতে নিরাপত্তা জোরদার করা হবেও বলে তিনি জানান। এছাড়াও নগরীতে যারা বেপরোয়া মোটরবাইক চালায় ও স্কুল-কলেজের ড্রেস পড়ে অযথা যেখানে সেখানে ঘুরে বেড়ায় তাহলে তাদের সতর্কতা করা হবে ও ধরে এনে শাস্তির আওতায় আনা হবে বলে জানান।

 

 

 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নয়া পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদারের শিক্ষা ও কর্মজীবন 

 

সুনামগঞ্জ জেলার ধর্মপাশা থানার বাদশাগঞ্জ গ্রামের সন্তান বিপ্লব বিজয় তালুকদার কুমিল্লা শিক্ষাবোর্ডে সিলেট ক্যাডেট কলেজ হতে বিজ্ঞান বিভাগে ১৯৮৯ সালে এসএসসি এবং ১৯৯১ সালে এইচএসসি পাশ করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতি বিষয়ে বিএসএস (অনার্স) এবং একই বিষয়ে তিনি সফলতার সাথে এমএসএস ডিগ্রি অর্জন করেন। বিপ্লব বিজয় তালুকদার ২০০১ সালে ২০তম বিসিএস-এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসাবে বাংলাদেশ পুলিশে যোগদান করে বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহী হতে মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন।

 

 

 

বৈচিত্রময় কর্মজীবনে তিনি পুলিশ সুপার হিসাবে মুন্সিগঞ্জ ও নাটোর জেলায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি অ্যাডিশনাল ডিআইজি হিসেবে সিলেট রেঞ্জ এবং যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) হিসাবে ডিএমপি, ঢাকায় দায়িত্ব পালন করেন। ডিআইজি হিসেবে তিনি গত ১১ জুন, ২০২৩ খ্রিঃ পদোন্নতি লাভ করেন। বিপ্লব বিজয় তালুকদার একজন ভ্রমনপিপাসু, সংগীতপ্রেমী ও সাহিত্য অনুরাগী ব্যক্তি।

 

 


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *