রাজশাহী শ্যামপুর বালুমহালে ৮ মামলার আসামী শিবির ক্যাডার শিহাবের নীরব চাঁদাবাজি

রাজশাহী শ্যামপুর বালুমহালে ৮ মামলার আসামী শিবির ক্যাডার শিহাবের নীরব চাঁদাবাজি

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহীর পবা উপজেলার শ্যামপুর বালুঘাটের যানবাহন  ইজারাদারদের রসিদে  অতিরিক্ত চাঁদা আদায় করা হচ্ছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। মূলত বালুর ঘাটের যান বাহনের যারা ইজারা নিয়েছেন তারাই নিয়ম বহির্ভূতভাবে অতিরিক্ত চাঁদা আদায় করছেন। এতে বিপাকে পড়েছেন ট্রাক শ্রমিকসহ নিম্ন আয়ের মানুষ।

 

 

অনুসন্ধানে জানা যায়, রাজশাহীর শ্যামপুর এলাকার বালুমহাল থেকে বালু পরিবহনের ট্রাকে টোল আদায়ের জন্য ইজারা দিয়েছে কাটাখালী পৌরসভা। সরকারিভাবে টোল আদায় করছে ‘সাইফ ট্রেডার্স’  যার স্বত্ত্বাধিকারী  শাহিনুর রহমান শিহাব। ট্রাক প্রতি ৪০০ টাকা করে আদায় করছেন তারা । প্রতিদিন শ্যামপুর বালুমহাল থেকে বালু নেয় এক থেকে দেড় শ ট্রাক। রশিদ অনুযায়ী সাধারনভাবে যদি হিসেব করা হয় তবে প্রতিদিন ১৫০ টি বালুর ট্রাক থেকে অতিরিক্ত আদায় হচ্ছে ১৫০x১০০ =১৫,০০০ টাকা। অর্থাৎ ‘সাইফ ট্রেডার্স’  যার স্বত্ত্বাধিকারী  শাহিনুর রহমান শিহাব তিনি প্রতিদিন ১৫,০০০ টাকা ( পনেরো হাজার টাকা ) অতিরিক্ত আদায় করছেন। যা আইন পরিপন্থি।

 

 

▶ কিন্তু প্রকৃতভাবে টোল  কত আদায় করার নিয়ম রয়েছে শ্যামপুর বালু মহালের ইজারায় ?

২০২৩ সালে ১৪ এপ্রিল সরকারীভাবে টোল নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা। রাজশাহী কাটাখালী পৌরসভার প্রধান নিবার্হী কর্মকর্তা সিরাজুম মুনীর উত্তরবঙ্গ প্রতিদিনের প্রতিবেদককে এই তথ্যটি নিশ্চিত করেছেন। অথচ ‘সাইফ ট্রেডার্স’  যার স্বত্ত্বাধিকারী  শাহিনুর রহমান শিহাব তিনি টোলের রশিদে ইচ্ছেমতো বসিয়ে দিয়েছেন ৩০০ টাকা। কিন্তু সরেজমিনে গিয়ে দেখা যায় তিনি নিচ্ছেন ৪০০ টাকা।

 

 

▶ জামাত শিবিরের ক্যাডার শিহাব যেভাবে বালুবাহী ট্রাকের টোল আদায়ের সিন্ডিকেট প্রধান

পুলিশ,ডিবি, র‍্যাবের তালিকায় রয়েছে ৮ মামলার আসামী ও শিবির ক্যাডার শাহিনুর রহমান শিহাবের নাম। তার পিতার নাম শামসুদ্দি এবং তার ঠিকানাও শ্যামপুর, কাটাখালী, রাজশাহী। অথচ একজন জামাত শিবিরের তালিকাভুক্ত ক্যাডার কিভাবে প্রশাসনের নাকের ডগায় দন্ডায়মান রয়েছেন তা এখন প্রশ্নবিদ্ধ। যেখানে নাশকতার দ্বায়ে বাংলাদেশ সরকার জামাত শিবিরের ক্যাডারদের একে একে মামলা দিচ্ছেন সেখানে প্রশাসনের নাকের ডগায় প্রাকাশ্য দিবালোকে সকলের সামনে ইজারা নিয়ে চাঁদাবাজি করে  করে চলেছেন তা সকলের প্রশ্ন। 

রাজশাহী কাটাখালী এলাকার মুক্তিযোদ্ধা এরফান আলী জানান – বাংলাদেশের স্বাধীনতা বিপক্ষের শক্তিকে বালু মহাল ইজারা দিয়ে কি প্রমান করতে চায় কর্তা ব্যাক্তিরা তা আমার বোধগম্য নয়। তবে এতে যে জামাত শিবিরের সিন্ডিকেট রয়েছে এতে বিন্দুমাত্র সন্দেহ নেই। পুলিশ কি এদের দ্বখতে পায়না নাকি দেখেও না দেখার ভান করে ?

এছাড়াও একাধিক এলাকাবাসীর বক্তব্য এই যে, রাজশাহী কাটাখালী পৌরসভার দেওয়ানপাড়া টু শ্যামপুর বালুর ঘাটে একটি চক্র গড়ে উঠেছে যারা যখন তখন ট্রাক, ট্রলি আটকিয়ে নিয়মিত চাঁদাবাজী শুরু করেছে।

 

 

▶ প্রশ্নবিদ্ধ ভূমিকায় কাটাখালী পৌর মেয়র নান্নু

অভিযোগগুলোর বিষয়ে রাজশাহী কাটাখালী পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনোয়ার সাদাত নান্নুর সাথে যোগাযোগ করার চেস্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তবে চাঁদাবাজির বিষয়ে চেয়ারম্যানের সাথে শিহাবের সংশ্লিষ্টতা রয়েছে বলে জানিয়েছে এলাকাবাসী। তা না হলে সরকার কর্তৃক নির্ধারিত টোল আদায়ে অনিয়ম হওয়ার পরেও পৌর মেয়র নান্নু কেন চুপচাপ আছেন?

▶ কাটাখালী থানা শিহাবকে নিয়ে যা জানালো

এদিকে ৮ মামলার আসামী ও শিবির ক্যাডার শাহিনুর রহমান শিহাবের বিষয়ে জানতে চাইলে রাজশাহী কাটাখালী থানার ওসি তৌহিদ  বলেন – শিবির ক্যাডার শাহিনুর রহমান শিহাবের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ পেয়েছি এবং আমাদের থানা রেকর্ডে তার নামে ৪ টি নাশকতার মামলাও রয়েছে। তবে নিশ্চিত থাকেনব্যে কোন সময় শিহাব গ্রেফতার হবে।

 

 

▶ শিহাবের বক্তব্য 

সার্বিক বিষয়ে জানার জন্য ‘সাইফ ট্রেডার্স’  যার স্বত্ত্বাধিকারী  শাহিনুর রহমান শিহাবের  সাথে 01711994295 নাম্বারে যোগাযোগ করার চেস্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

 


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.

Show 2 Comments

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *