রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন রাসিক মেয়র

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

মহানগর প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মহানগরীর সাগরপাড়া এলাকায় ফলক উন্মোচনের মাধ্যমে কমপ্লেক্সটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, আজকের দিনটি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও আমরা বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের জন্য অত্যন্ত আনন্দের দিন। রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেস ভবন করার যে ইচ্ছে ও বাসনা বীর মুক্তিযোদ্ধার মধ্যে এতোদিন ছিল, সেটি পূরণের দিন।

মেয়র মহোদয় আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে জীবনের ঝুঁকি নিয়ে মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে বাঙালি জাতি। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করি কাঙ্খিত মহান স্বাধীনতা। বর্তমানে জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সম্মানিত করেছেন, ভাতা প্রদান করছেন।

মুক্তিযুদ্ধের ইতিহাস ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে সিটি মেয়র বলেন, রাজশাহীতে মানুষের মাঝে আরো বেশি করে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে মনে করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল হাদী, রাজশাহী জেলা প্রশাসক জনাব আব্দুল জলিল, সাবেক মহানগর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল মান্নান, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক জনাব খালেদ মাসুদ পাইলট। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক জনাব জিন্নাতুন নেসা তালুকদার ও এলজিইডি রাজশাহীর নির্বাহী প্রকৌশলী জনাব মোঃ সানিউল হক। অনুষ্ঠান পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক জনাব রুহুল আমিন প্রামাণিক।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও বীর মুক্তিযোদ্ধাসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা দোয়া ও মোনাজাত করা হয়। এরআগে অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি রাসিক মেয়র মহোদয় ও অন্যান্য অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.