স্মরণকালের সর্ববৃহৎ গণসমাবেশের প্রস্তুতি রাজশাহী বিএনপির

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

রাজশাহীতে বিএনপির সমাবেশের সময় যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে দল ও অঙ্গ সংগঠন সমূহের উচ্ছাস,উদ্দীপনা। বিভাগজুড়ে চলছে সমাবেশে আসার প্রস্তুতি ও পরিকল্পনা। রাজশাহী অঞ্চল যে বিএনপির দূর্গ তা আবার প্রমান করার সময় এসেছে। কোন জোট নয়, এককভাবে বিএনপি বিশাল সমাবেশ করে দেখিয়ে দিতে চায় তাদের জনপ্রিয়তার কথা। এদিকে বিএনপি নেতাকর্মীরা যত তৎপর হচ্ছে ততই গায়েবী মামলা দিয়ে বিভিন্ন থানায় মামলা, গ্রেফতার শুরু করেছে পুলিশ । অবশ্য পুলিশ বলছে সুনির্দিষ্ট কারণে মামলা হচ্ছে ও আটক করা হচ্ছে। এর সাথে সমাবেশের কোন সম্পর্ক নেই। ইতোমধ্যে আটক করা হয়েছে রাজশাহিী বিএনপির পুঠিয়া-দূর্গাপুরের সাবেক এমপি অ্যাড. নাদিম মোস্তফাকে। রাজশাহীর সাত থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নতুন করে মামলা করা হয়েছে। বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু বলেছেন, মামলা গ্রেফতার করে ভীতি সঞ্চারের অপচেষ্টা করা হচ্ছে। বিএনপি নেতাকর্মী সমর্থক সব ভীতিকে জয় করে স্মরণকালের সর্ববৃহৎ সমাবেশ করে এর জবাব দেবে। রাজশাহীর বাগমারা, গোদাগাড়ি, মোহনপুর, পুঠিয়া, বাঘা, নাটোরের লালপুর, নওগা, জয়পুরহাট, সিরাজগঞ্জসহ বিভিন্ন স্থানে নাশকতার ষড়যন্ত্র, ককটেল বিস্ফোরণ, উদ্ধারসহ নানা কথা বলে মামলা সাজানো হচ্ছে কিছু স্থানীয় নেতাকর্মীর নামসহ অজ্ঞাত বলে।

 

 

 

গণসমাবেশের সমন্বয়কারী ও রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ৩ ডিসেম্বর গণসমাবেশ ঘিরে পুলিশ এমন অপতৎপরতা শুরু করেছে। মহিলাদল কর্মীরা রাজশাহীতে সোচ্চার তারা জনসভার প্রচারপত্র হাতে বিভিন্ন বাজারে বিতরণ করছেন। যুবদল ছাত্রদলের পক্ষ থেকে প্রচারণা চালানো হচ্ছে। রাজশাহী অঞ্চলের শহর থেকে গ্রাম পর্যন্ত প্রচারনা চলছে। রাজশাহী বিএনপির বিভিন্ন থানায় প্রচার প্রচার চালাচ্ছে জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদসহ স্থানীয় নেতাকর্মীরা। নগরীতে নগর আহবায়ক অ্যাড. এরশাদ আলী ঈশা নেতাকর্মীদের নিয়ে কর্মী মিটিং করছেন। এসব সভায় যোগ দিচ্ছে মিজানুর রহমান মিনু, সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, অ্যাড. শফিকুল হক মিলন, নজরুল হুদা, ওয়ালিউল হক রানা, আশরাফ জামান আবুসহ নেতাকর্মীরা।

 

 

সবকিছু পর্যবেক্ষণ ও পরামর্শ দিচ্ছেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহম্মুদ টুকু, সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শাহীন শওকত। তারা দলের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন পেশাজীবী সংগঠনের সঙ্গে মতবিনিময় করছেন। অন্যান্য স্থানের সমাবেশে খুঁটিনাটি বিষয়গুলো খতিয়ে দেখছেন পর্যালোচনা করছেন। অন্যান্য স্থানের মত বাধারদেয়াল পেরিয়ে আগেভাগে যারা আসছেন তাদের থাকা খাওয়ার বিষয়গুলো সমাবেশে নতুুন মাত্রা যোগ করেছে।


News Source: Ref:  BSS।  UP।   PNS।  BNA।  UNB ।  dbcnews ।  Google News।  Yahoo news ।  Bing news 

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *