মৃত্যুদণ্ডাদেশ থেকে বাঁচতে হাইকোর্টে আপীল করল প্রদীপ ও লিয়াকত
মৃত্যুদণ্ডাদেশ থেকে বাঁচতে হাইকোর্টে আপীল করল প্রদীপ ও লিয়াকত

মৃত্যুদণ্ডাদেশ থেকে বাঁচতে হাইকোর্টে আপীল করল প্রদীপ ও লিয়াকত

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

ষ্টাফ রিপোর্টার, উত্তরবঙ্গ প্রতিদিন ::  সেনাবাহিনীর মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশ থেকে খালাস চেয়ে হাইকোর্টে আপিল আবেদন করেছেন টেকনাফ থানার বরখাস্তকৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ও পরিদর্শক লিয়াকত আলী। 

 

আপিলে বিচারিক আদালতের রায়কে তাড়াহুড়ার রায় বলে আখ্যায়িত করা হয়েছে। আপিলে উভয় আসামির খালাস চেয়ে আবেদন করা হয়েছে।

 

মেজর সিনহা হত্যা ট্র‍্যাজেডি
মেজর সিনহা হত্যা ট্র‍্যাজেডি।।  Uttorbongo Protidin 

এ বিষয়ে প্রদীপ কুমার দাশের আইনজীবী রানা দাশগুপ্ত উত্তরবঙ্গ প্রতিদিনের প্রতিনিধিকে জানান, ২ আসামির ফাইল গত ২ দিনে করা হয়েছে। আবেদনে আমরা বলেছি, বিচারিক আদালত তার বিরুদ্ধে যে রায় ও আদেশ দিয়েছেন, তা সুষ্ঠু বিচার বিশ্লেষণ করে হয়নি। রায়টি তাড়াহুড়া করে দিয়েছে। আমাদের আপিলটি শুনানি করে বিচারিক আদালতের রায় বাতিল ও রদ করার আর্জি জানিয়েছি।

 

উচ্চ আদালতে রানা দাশগুপ্ত ছাড়াও প্রদীপের পক্ষে লড়বেন জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী ও ব্যারিস্টার সিফাত মাহমুদ, আসামি লিয়াকত আলীর পক্ষে থাকবেন এস এম শাহাজাহান।

 

গত ৮ ফেব্রুয়ারি মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামি প্রদীপ কুমার দাশ ও লিয়াকত আলীর ডেথ রেফেরেন্স হাইকোর্টে পৌঁছেছে। গত ৩১ জানুয়ারি আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল। রায়ে ২ জনকে মৃত্যুদণ্ড ও ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া সাতজনকে খালাস দেওয়া হয়েছে। 

 

এর আগে গত রোববার আলোচিত সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার ২৮৮ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। রায়ের শেষ পৃষ্ঠায় পর্যবেক্ষণে বিচারক বলেছেন, ‘পূর্বপরিকল্পিতভাবে চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনায় আসামি মো. লিয়াকত আলী ও প্রদীপ কুমার দাশ আগাগোড়া নেতৃত্ব দিয়েছেন। তাই, তাঁরা সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড পাওয়ার হকদার।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Show 45 Comments

45 Comments

  1. I have to show my appreciation to this writer just for rescuing me from this condition. As a result of searching throughout the the net and coming across techniques which are not beneficial, I believed my entire life was done. Being alive without the presence of answers to the issues you’ve fixed through this guideline is a crucial case, as well as ones which might have in a negative way damaged my entire career if I had not encountered your website. That competence and kindness in taking care of all the pieces was vital. I am not sure what I would’ve done if I had not come upon such a solution like this. I am able to at this moment look forward to my future. Thanks very much for this high quality and results-oriented help. I won’t hesitate to recommend the website to any person who would like counselling on this problem.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *