রাজশাহীতে বাস্তবায়িত হচ্ছে ‘নো হেলমেট নো ফুয়েল‍’ কর্মসূচি 

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ।। উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহীতে ‘নো হেলমেট নো ফুয়েল‍’ কর্মসূচি চালু করা হয়েছে। ‘আপনার সচেতনতাই বাঁচাতে পারে আপনার ও আপনার পরিবারের জীবন’ এ স্লোগানকে সামনে রেখে সড়ক দুর্ঘটনায় প্রাণহাণি ও ক্ষয়ক্ষতি রোধে সচেতনতা বাড়াতে বিশেষ এ কর্মসূচি চালু করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কর্মসূচির অংশ হিসেবে বুধবার (৯ আগস্ট) থেকেই রাজশাহী মহানগরীর ২৩টি পেট্রোল পাম্পে ‘নো হেলমেট, নো ফুয়েল’ ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করা হচ্ছে। পাম্প মালিক ও কর্মচারীদের আরএমপি’র পক্ষ থেকে হেলমেট ছাড়া জ্বালানি তেল না দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

 

রাজশাহী মহানগরীর সকল পেট্রোল পাম্প মালিক আরএমপির এ উদ্যোগকে স্বাগত জানিয়ে এক সঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নয়া পুলিশ  কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে মহানগরীর বিভিন্ন স্থানে বেপরোয়া গতির বাইকারদের দৌরাত্ম্য বেড়েছে।এছাড়া হেলমেট না পরার কারণে সামান্য দুর্ঘটনায় মোটরসাইকেল চালক ও আরোহী মারা যাচ্ছেন। আবার অনেকে গুরুতর আহত হচ্ছেন। নতুন সড়ক আইনে হেলমেট না পরার অপরাধে ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানার বিধান থাকলেও সচেতনতা সৃষ্টি হচ্ছে না। এজন্য এ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এরপরও হেলমেট ব্যবহার না করলে কঠোর আইনগত পদক্ষেপ নেওয়া হবে।  রাজশাহী শহরে বিশেষ এ কর্মসূচি বাস্তবায়নের জন্য আরএমপি কমিশনার সবার সম্মিলিত সহযোগিতা কামনা করেন।

 

no-helmet-no-fuel-by-rmp-police-commissioner
রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নয়া পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদারের নির্দেশে বাস্তবায়িত হচ্ছে ‘নো হেলমেট নো ফুয়েল‍’ কর্মসূচি

 

 

তবে এই ‘নো হেলমেট, নো ফুয়েল‍’ কর্মসূচির পাশাপাশি আরএমপি ট্রাফিক বিভাগ ও সব থানা ফাঁড়ি এবং ডিবি পুলিশ হেলমেট ছাড়া মোরটসাইকেল চালানো, মোটরসাইকেলে তিনজন আরোহী তোলা এবং বেপরোয়া বাইকারদের বিরুদ্ধে জোড়ালো অভিযান শুরু হয়েছে।

 

এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে রাজশাহীর সকল স্তরের সকল মহানগরবাসীকে আরএমপির অফিসিয়াল ফেসবুকের এক বার্তায় নয়া পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার  আহবান জানিয়েছেন। সেই সাথে চেয়েছেন পরামর্শ ও সহযোগিতা। 

 

 

আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের আহবায়ক জামাত খান বলেন – এ কথা অনস্বীকার্য যে,  রাজশাহী মেট্রোপলিটন পুলিশের  ইতিপূর্বেও রাজশাহীকে সমুন্নত রাখতে কাজ করে চলেছেন অবিরাম। বিশেষ করে  করোনা মহামারীতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মহানুভবতা ও মানবিক কার্যক্রম রাজশাহীর ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে। তবে সম্প্রতি আসন্ন জাতীয় নির্বাচন উপলক্ষে শিক্ষা নগরী রাজশাহীতে আশংকাজনক হারে মাদকের কারবার বিস্তার লাভ করেছে মহানগর জুড়ে।  তবে রাজশাহীবাসী বিশ্বাস করে, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নয়া পুলিশ  কমিশনার বিপ্লব বিজয় তালুকদার সন্ত্রাস ও মাদক নির্মূলে যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন। কেননা আমরা কেউই চাইনা গ্রীন সিটি  ও শিক্ষা নগরী খ্যাত এই রাজশাহী মাদকের ছোবলে তার অস্ত্বিত্ব হারিয়ে ফেলুক।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *