Mujib_The_Making_of_a_Nation
বহু প্রতিক্ষার পর মুক্তি পাচ্ছে ‘মুজিব একটি জাতির রূপকার’

বহু প্রতিক্ষার পর মুক্তি পাচ্ছে ‘মুজিব একটি জাতির রূপকার’

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

বিনোদন রিপোর্ট, উত্তরবঙ্গ প্রতিদিন ::  বাংলাদেশের  ১৫৩টি সিনেমাহলে একযোগে মুক্তি পাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’। এরই মধ্যে সিনেমাটির পোস্টার, ট্রেলার ও গান প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমাটির ডিস্ট্রিবিউশনের দায়িত্ব পেয়েছে জাজ মাল্টিমিডিয়া। 

 

 

 

এমনকি হল সংখ্যা উল্লেখ করে দেশের রাষ্ট্রায়ত্ত টেলিভিশন বিটিভিতে প্রচারণাও চালানো হচ্ছে।মুজিব’ বায়োপিকটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। সব শ্রেণি-পেশার মানুষের কাছে সিনেমাটি পৌঁছে যাবে এই আশা ব্যক্ত করে আরিফিন শুভ বলেন, ‘এই সিনেমার গল্পটাও আমি জানতে চাইনি। কারণ নির্মাতা শ্যাম বেনেগাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই আমার জন্য যথেষ্ট কাজটি করার জন্য। আমি এমন একটা মানুষের চরিত্রে অভিনয় করতে পেরেছি, যিনি লড়াই-সংগ্রামের মাধ্যমে একটি দেশকে স্বাধীন করেছেন। আর এই সিনেমার পর যদি আমি মরেও যাই বা আর কোনো সিনেমা করতে না পারি, তাতেও কোনো আক্ষেপ থাকবে না।’দীঘি বলেন, ‘অনেক উচ্ছ্বসিত আমি। অনেক উত্তেজনা কাজ করছে। এটি কেবল সিনেমা নয়, একটা জাতির ইতিহাস। আমিও ইতিহাসের অংশ হয়ে গেলাম রেণুর চরিত্রে অভিনয় করে।’

 

 

ভারতের শ্যাম বেনেগাল পরিচালিত এবং অতুল তিওয়ারি ও শামা জায়দির ইংরেজি চিত্রনাট্য থেকে আসাদুজ্জামান নূরের তত্ত্বাবধানে সিনেমাটি নির্মিত হয়েছে।বাংলাদেশের ৬০ শতাংশ ও ভারতের ৪০ শতাংশ ব্যয়ে নির্মিত ‘মুজিব’ সিনেমাটি আগামীকাল (১৩ অক্টোবর) সারাদেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পাচ্ছে। পরিচালক ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই বায়োপিকটির শুটিং শুরু হয়, আর শেষ হয় একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে।গত বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে চলচ্চিত্রটির প্রথম পোস্টার, ৩ মে দ্বিতীয় পোস্টার এবং ১৯ মে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটির ট্রেইলার রিলিজ করা হয়।

 

 

‘মুজিব’ বায়োপিকটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে আছেন নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আর তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ। এছাড়াও অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Show 4 Comments

4 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *