সাংবাদিক নাজমুলের ব্যবসায়িক চেম্বার উদ্বোধন

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহীর জনপ্রিয় অনলাইন পত্রিকা “উত্তরবঙ্গ প্রতিদিন” এর স্টাফ রিপোর্টার মোঃ নাজমুল হোসেন নাহিদের ব্যবসায়িক(নাজমুল হোসেন এন্টারপ্রাইজ) চেম্বারের উদ্বোধন করা হয়েছে। গত রবিবার (২০ নভেম্বর) বিকেলে রাজশাহী পবা উপজেলা ডাঙ্গীপাড়া এলাকার “হলিক্রস স্কুল & কলেজ ” এর পাসের বিল্ডিংয়ে আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে এই চেম্বারের উদ্বোধন করা হয়।

 

এলাকার বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ব্যবসায়ীদের উপস্থিতিতে এই চেম্বারের উদ্বোধন করা হয়। এদের মধ্যে অন্যতম হলেন, উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী ও প্রধানমন্ত্রী কর্তৃক মৎস্য পদক প্রাপ্ত  চাষি মোঃ রেজাউল করিম, এলাকার গ্রামপ্রধান (মোড়ল) জসিম মন্ডল এবং নাহিদের ব্যবসায়িক পার্টনার মিজানুর রহমান মিজান উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

নাহিদ পারিবারিক ভাবে ব্যবসার সাথে সম্পৃক্ত ছিল, এবং বর্তমানে পেশায় সে একজন সাংবাদিক সম্প্রতি ব্যাক্তিগত ভাবে নাহিদ এবং মিজান মিলে পার্টনারশিপ চুক্তিতে কীটনাশক ও জমি ক্রয় বিক্রয়ের ব্যবসা শুরু করেছে। এরই ধারাবাহিকতায় তাদের ব্যবসা পরিচালনা করার জন্য “নাজমুল হোসেন এন্টারপ্রাইজ” নামের এই চেম্বারের উদ্বোধন। 

 

বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করিম বলেন, নাহিদ আমাদের এলাকার ছেলে, তাকে আমরা অনেকদিন থেকেই দেখে আসছি সে এলাকায় বিভিন্ন ধরনের ছোট খাট ব্যবসার সাথে জড়িত ছিল, কিন্তু সম্প্রতি নাহিদ ও তার পার্টনার মিজানুর মিলে কীটনাশক ও জমি ক্রয় বিক্রয়ের ব্যবসা শুরু করেছে  মূলত তাদের ব্যবসা পরিচালনা করার জন্য স্থায়ী একটা ঠীকানার প্রয়োজন হওয়ায় এই চেম্বার করে।

তিনি আরো বলেন, নাহিদ দের মত যুবকেরা যদি পড়াশোনা শেষ করে চাকরির পেছনে না ছুটে ছোট খাট কোন ব্যবসা শুরু করে তাহলে আমাদের দেশের অনেক বেকার সমস্যা সমাধান হয়ে যাবে।

 

গ্রামপ্রধান(মোড়ল) জসিম মন্ডল বলেন, আমি বর্তমানে এলাকার মোড়ল হিসেবে নিযুক্ত আছি। আমি ব্যক্তিগত ভাবে নাহিদ কে দেখে আসছি সে খুব ছোট থেকেই ব্যবসায়ী মানসিকতার ছেলে এবং পূর্বে থেকেই অনেক ব্যবসায় করে আসছে এছাড়াও পেশায় সে একজন সাংবাদিক । তবে পূর্বে নির্দিষ্ট কোন ব্যবসা না থাকলেও সম্প্রতি সে নির্দিষ্ট  কিছু ব্যবসা শুরু করেছে এজন্যই তার এই চেম্বার করা।

 

নাহিদ ও তার পার্টনার মিজানুরের সাথে কথা বললে, তারা বলেন, যেহেতু আমরা একাধিক ব্যবসার সাথে সম্পৃক্ত হচ্ছি তাই আমাদের কাছে অনেক সময় অনেক লোকজন যাতায়াত করে কিন্তু নিজেদের কোন চেম্বার না থাকায় তাদের সাথে ঠিকমত কোন কথা বা আপ্যায়ন করতে পারিনা এবং অনেক সময় অনেকে বাইরে কথা বলতে একটু বিব্রত বোধ করে তাই আমরা একটা নির্দিষ্ট বসার জায়গা বা চেম্বার করার পরিকল্পনা করি এবং গত রবিবার আনুষ্ঠানিক ভাবে উদ্ভোদন করি।

 

নাহিদ আরো বলেন, আমি যেহেতু পেশায় একজন সাংবাদিক, সেই সুবাদে আমাকে অনেকেই চেনে এবং জানে। এছাড়াও অনেকেই বিভিন্নরকম সহোযোগিতা নিতে আমার সরনাপন্ন হয়, নিজেস্ব চেম্বার না থাকায় তখন তাদের সাথে মতবিনিময় করতে অনেক বিড়ম্বনায় পড়তে হয়। আর নির্দিষ্ট ব্যবসা করলে একটা বসার জায়গা তো লাগেই এ কারনেই মূলত এই চেম্বার বা বসার জায়গা করা।

 


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *