human-chain-against-torture-of-journalists-across-the-country-including-rajshahi
রাজশাহীসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন

রাজশাহীসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন ( গ্রেফতারের ভিডিওসহ )

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন ::  রাজশাহীসহ সারাদেশে সাংবাদিক নির্যাতন, হামলা,মিথ্যা মামলা ও প্রসাশনের কিছু অসাধু সদস্যদ্বারা বিভিন্ন ভাবে প্রতিনিয়ত সাংবাদিকদের হয়রানীর প্রতিবাদে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় কমিটির উদ্যোগে ১৯ অক্টোবর বুধবার বিকেল চারটার সময় রাজশাহী মহানগরীর আলুপট্টি মোড় এলাকায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ,রাজশাহীর বিভিন্ন সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীসহ সমাজের সকল স্তরের মানুষেরা উপস্থিত ছিলেন। মানববন্ধন থেকে রাজশাহীসহ সারাদেশে সাংবাদিক নির্যাতন, হামলা,মিথ্যা মামলা বন্ধ করাসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের অধিনস্থ্য অসাধু সদস্য ও তাদের ইন্দনদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য রাজশাহী বিভাগীয় কমিশনার,র‌্যাব-৫ এর অধিনায়ক,রাজশাহী জেলা প্রশাসক,রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার,জেলা পুলিশ সুপারসহ প্রয়োজনে মাননীয় স্বরাষ্ট্র্রমন্ত্রী,বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ,র‌্যাব মহাপরিচালক (ডিজি) এর সাথে যোগাযোগ করবেন বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি মো: নুরে ইসলাম মিলনসহ নেতৃবৃন্দরা।   

 

 

 

 

মানববন্ধনে বক্তারা, গত ১৬ই সেপ্টেম্বর রাত্রী ১০টার সময় রাজশাহী মহানগরীর শিরোইল দোশর মন্ডলের মোড় এলাকায় অবস্থিত স্থানীয় পত্রিকা দৈনিক উপচার ও জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় কার্যালয়ে সংগঠনের সভাপতি মো: নুরে ইসলাম মিলনকে মাথায় পিস্তল ঠেকিয়ে সংগঠনের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মো: মোজাম্মেল হোসেন বাবু ও সহ দপ্তর সম্পাদক গোলাম রশুল রনককে মিথ্যা মামলায় আটক করার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। সেই সাথে একটি পত্রিকা ও সাংবাদিক সংগঠনের অফিসে এ ভাবে অস্ত্র প্রদর্শন করে সাংবাদিকদের কোন তদন্ত ছাড়া তুলে নিয়ে যাওয়ার বিষয়টি তদন্ত করে এমন ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনশৃক্ষলা রক্ষাকারী বাহিনীর উর্ধতন কর্মকর্তাদের অতি দ্রুত ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান তারা।

 

 

 

 

এ ছাড়াও মানববন্ধন থেকে গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ-বিএমডিএ’র নির্বাহী পরিচালক আবদুর রশিদের নির্দেশে এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবীব ও ক্যামেরাপারসন রুবেল ইসলামের ওপর হামলা, গত২ অক্টোবর রাজশাহীতে সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের রাজশাহীর স্টাফ রিপোর্টার তানজিমুল হকের উপর হামলা,জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগের সভাপতি মো: নুরে ইসলাম মিলন,সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মোজাম্মেল হোসেন বাবু, মোহনপুরে সংগঠনের প্রচার সম্পাদক সাংবাদিক আসগর আলী সাগরসহ সারাদেশে সাংবাদিক নির্যাতন, হামলা, সাংবাদিকদের নামে মিথ্যা মামলা ও প্রসাশনের কিছু অসাধু সদস্যদ্বারা বিভিন্ন ভাবে প্রতিনিয়ত সাংবাদিকদের হয়রানীর প্রতিবাদ জানান তারা।

 

 

 

https:\/\/preview-xupnewsc.uttorbongoprotidin.com//preview-xupnewsc.uttorbongoprotidin.com//streamable.com/lmj6wt

সেই সাথে রাজশাহীতে কিছু কুচক্রি মহল সাংবাদিকতার নামে বে নামে তাদের বিভিন্ন ভুয়া ফেসবুক আইডিতে বিভিন্ন সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্য ও কুরুচিপূর্ণ বক্তব্য ও ছবি প্রচার করে যাচ্ছে। শুধু সাংবাদিকই নয় তারা রাজশাহীর বিভিন্ন সন্মানীত ব্যাক্তিদের নামেও তাদের ফেসুবুকে এমন অপপ্রচার চালাচ্ছে। তাদের এমন নোংরা হয়রানী শুধুমাত্র সাংবাদিক মহল দ্বারা দুর করা সম্ভব নয়। প্রশাসনের উর্ধতন কর্মকর্তাসহ সমাজের সকল স্তরের মানুষদের একত্র হয়ে এদের বিরুদ্ধে রুখে দাঁরানো প্রয়োজন বলে মনে করেন বক্তারা।


 

News Source: Ref:  BSS।  UP।   PNS।  BNA।  UNB ।  dbcnews ।  Google News।  Yahoo news ।  Bing news  । imdb

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Comment

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *