রাজশাহীতে নয়া পুলিশ কমিশনারের নির্দেশে মাদক মাফিয়ার গডফাদার আক্কাস গ্রেফতার

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন:: রাজশাহীর শীর্ষ মাদক সম্রাট ও ১১ মাদক মামলার আসামী গডফাদার আক্কাস আলী (৪৫) কে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কাঁটাখালি থানা। (১২ আগস্ট) শনিবার দিবাগত ভোর রাত সাড়ে ৪ টার দিকে কাঁটাখালি থানার ভারত সীমান্তের ১০ নাম্বার চর থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। 

 

তথ্যটি নিশ্চিৎ করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার জোনের ডিসি একরামুল হক উত্তরবঙ্গ প্রতিদিনকে জানান, রাজশাহী শীর্ষ মাদক সম্রাট কাঁটাখালি থানার চরখিদিরপুর গ্রামের মৃত ইমরান আলীর ছেলে আক্কাস আলী (৪৫)। রাজশাহীর শীর্ষ চিনহৃত মাদক সম্রাট হিসাবে পরিচিত আক্কাস। তার ব্যবসায়ী পার্টনার ডাসমাড়ি এলাকার আলো ক্রসফায়ারে নিহত হন ২০১৭ সালে। তার পর থেকেই আক্কাস পলাতক ছিলেন। গডফাদার আক্কাস পালিয়ে কখনও ভারত ও বিভিন্ন স্থানে থাকার কারনে তাকে দীর্ঘ দিন পুলিশ গ্রেপ্তার করতে পারেনি । এই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নয়া কমিশনার বিপ্লব বিজয় তালুকদার স্যারের নেতৃত্বে শনিবার দিবাগত ভোর রাত সাড়ে ৪ টার দিকে পুলিশ ভারতীয় সীমান্ত ১০ নাম্বার চর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছে থেকে ১ টি অস্ত্র ও হেরোইন উদ্ধার করা হয়।

 

 

উল্লেখ্য যে, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার সদস্যদের উপরে হামলা চালিয়ে পলাতক ছিলেন গডফাদার আক্কাস আলী। ২০১৮ সালের ১লা অক্টোবর  গডফাদার আক্কাস আলী ১০০০ বোতল ফেন্সিডিলসহ রাজশাহী মহানগর ডিবির হাতে গ্রেফতার হয়। এসময় ২৫ থেকে ৩০ জনের সশস্ত্র একটি দল গডফাদার আক্কাস আলীকে ছেড়ে দেয়ার দাবিতে ডিবি পুলিশের পথরোধ করে। এরপর মধ্যে মহানগর ডিবির ৫ জন্য সদস্যকে কুপিয়ে আক্কাস আলীকে ছিনিয়ে নিয়ে যান। এসময় এএসআই মাহাবুব ও কন্সটেবল সুজন গুরুতর আহত হন। তবে এএসআই মাহাবুব সেই আঘাতের পর থেকে বর্তমানে মতিহার জোনের ডিসি অফিসে কর্মরত রয়েছেন।

 

 

 

এদিকে মাদক মাফিয়ার অন্যতম গডফাদার আক্কাসের গ্রেফতারের খবরে স্বস্তি এসেছে অত্র অঞ্চলে। কেউ কেউ তো মতিহার এলাকায় মিস্টিও বিতরণ করেছে বলে জানা গেছে। তবে এই সংবাদ পাওয়ার পরপরই গাঁ ঢাকা দিয়েছে তারই অনুগত শ্যামপুর, মিজানের মোড় ও জাহাজঘাট এলাকার মাদক মাফিয়াদের একটি অংশ। এরা হচ্ছে —

🟥 মাদক মাফিয়াদের অন্যতম নেতা মনিরুল। (১০ টি মাদক ও ২ টি অস্ত্র মামলা)।

🟥 মাদক ব্যবসায়ী আসলাম (মনিরুলের ভাই) ৫ টি মাদক মামলা ১টি অস্ত্র মামলা।

🟥 মাদক ব্যবসায়ী : খাদিমুল ইসলাম পালা, পিতা: মৃত মুক্তার আলী ( ১টি অস্ত্র ৪ টি মাদক মামলা)

🟥 মাদক ব্যবসায়ী : জাকা (৮টি মাদক মামলা)

🟥 মাদক ব্যবসায়ী : মিলন (৬টি মাদক মামলা)

🟥 হেরোইন ব্যবসায়ী কাদো( মহিলা) (৮টি মামলা)

🟥 মাদক ব্যবসায়ী : সাবদুল, (৪টি মামলা)

🟥 মাদক ব্যবসায়ী : মালেক, তার স্ত্রী হানুফা ও তার ছেলে হাবিল (৬ টি মামলা )

🟥 মাদক কারবারী পিন্টু  ৪টি মামলা ও টিটু ( ৭টি মামলা) (মহব্বতের ঘাট এলাকা) উভয়ের পিতা জিল্লু রহমান।

🟥 মাদক ব্যবসায়ী কামরুল ( ৫টি মাদক মামলা )

🟥 মাদক কারবারী সুজন (৩ টি মাদক মামলা)

 

drugs-mafia-godfather-akkas-arrested
গডফাদার আক্কাস আলীর সিন্ডিকেট : UttorbongoProtidin.Com

তবে সম্প্রতি সময়ে রাজশাহী মহানগরীতে ‘নো হেলমেট নো ফুয়েল‍ অভিযান তুরান্বিত করার লক্ষ্যে  রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নয়া কমিশনার বিপ্লব বিজয় তালুকদার যে সকল পদক্ষেপ গ্রহন করেছেন তা নি:সন্দেহে প্রসংশার দাবিদার । শুধু তাই নয় বরং ‘আপনার সচেতনতাই বাঁচাতে পারে আপনার ও ‘আপনার পরিবারের জীবন’ এ স্লোগানকে সামনে রেখে সড়ক দুর্ঘটনায় প্রাণহাণি ও ক্ষয়ক্ষতি রোধে সচেতনতা বাড়াতে বিশেষ এ কর্মসূচি চালু করেই ব্যাপক সাড়া ফেলেছেন রাজশাহী মেট্রোপলিটন নয়া কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

 

 

এদিকে রাজশাহী মতিহার থানা এলাকার স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ মাদক ব্যবসা ও মাদক কারবারিদের বিরুদ্ধে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নয়া কমিশনার বিপ্লব বিজয় তালুকদারের কাছে জোর নজরদারী ও হস্তক্ষেপ কামনা করছেন । নতুবা শিক্ষা ও শান্তির  নগরীতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের গঠনমূলক কাজে  মাদক মাফিয়ারা এক সময় বাঁধা হয়ে দাঁড়াবে বলে মনে করছেন সংশ্লীষ্ট সচেতন মহল।

 


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *