‘বৌদ্ধ ভিক্ষুকের’ মরদেহের সংবাদ নিয়ে তোলপাড় 

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

অনলাইন রিপোর্ট, উত্তরবঙ্গ প্রতিদিন  : ২০১৮ সালের জানুযারি মাসে তাইল্যান্ডের (Thailand) ব্যাংককে পারলৌকিক ক্রিয়ার উদ্দেশ্যে এক বৌদ্ধ ভিক্ষুকের (Buddhist Monk) সমাধিস্থ দেহ তুলে বের করে আনার ছবি ভুয়ো দাবি সহ সোশল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে। 

ছবিটি আজ সোশাল মিডিয়ায় ছড়িয়ে  দাবি করা হয়েছে, নেপালে (Nepal) উদ্ধার হওয়া ধ্যনমগ্ন এই ব্যক্তির বয়স ফরেন্সিক দল জানিয়েছে প্রায় ২৫০ থেকে ৩০০ বছর।

কিন্তু প্রকৃত অর্থে এই সংবাদটি ভূয়া। আন্তর্জাতিক ফ্যাক্ট রিসার্চ ইন্টারনেট সংস্থাগুলো এই ভুয়া তথ্যের ব্যাখ্যা দিয়েছেন প্রমান সহকারে।

সেই ধারাবাহিকতায় উত্তরবঙ্গ প্রতিদিন সার্চ করে একই ছবি সহ ২০১৮ সালের একাধিক প্রতিবেদন খুঁজে পায়। ছবিটি নেপালের কোনও ২৫০-৩০০ বছর বয়সী বৌদ্ধ ভিক্ষুকের ছবি নয়। ২২ জানুয়ারি ২০১৮ প্রকাশিত মিরর-এর প্রতিবেদন অনুযায়ী ছবিটি তাইল্যান্ডের ব্যাংককের বৌদ্ধ ধর্মগুরু লুয়াং ফোর পিয়ান ( Luang Phor Pian)-এর। পিয়ান ৯২ বছর বয়সে মারা যান ২০১৭ সালের ১৬ নভেম্বর। পরের বছর জানুয়ারি মাসে বৌদ্ধ ধর্মের রীতি মেনে পিয়ানের দেহ ২০১৭ সালের ১৬ নভেম্বর। পরের বছর জানুয়ারি মাসে বৌদ্ধ ধর্মের রীতি মেনে পিয়ানের দেহ যখন দু়’মাস পর কফিন খুলে তোলা হয় দেখা যায় তিনি যেন হাসছেন। 

রীতি অনুযায়ী নতুন পোষাক বদলের জন্য তাঁর দেহ কফিন থেকে খোলা হয়। ২০১৭ সালের ১৬ নভেম্বর। পরের বছর জানুয়ারি মাসে বৌদ্ধ ধর্মের রীতি মেনে পিয়ানের দেহ যখন দু়’মাস পর কফিন খুলে তোলা হয় দেখা যায় তিনি যেন হাসছেন। রীতি অনুযায়ী নতুন পোষাক বদলের জন্য তাঁর দেহ কফিন থেকে খোলা হয়।

নিচে আন্তর্জাতিক দি মিরর পত্রিকার লিংক দেখুন 

https:\/\/preview-xupnewsc.uttorbongoprotidin.com//preview-xupnewsc.uttorbongoprotidin.com//www.mirror.co.uk/news/weird-news/dead-buddhist-monk-smiles-body-11893428


 


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *