দুর্গাপূজা উপলক্ষে রাসিক মেয়রের পক্ষ থেকে নগদ অর্থ ও উপহার বিতরন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক,উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহীতে শুরু হয়েছে সনাতন ধর্মামাবলম্বীদের সবচয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। রাজশাহীতে দেবী বোধনের মধ্য দিয়ে শুরু হয়েছে এ ধর্মীয় উৎসব। সোমবার সকাল ১০ টায় মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছে পূজার মূল আনুষ্ঠানিকতা।

এদিকে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পক্ষ থেকে নগরীর ৭৪টি পূজামণ্ডপকে ১০ হাজার করে টাকা দেওয়া হয়েছে। সোমবার দুপুরে নগর ভবনে পূজামণ্ডপ কমিটির সভাপতি/সম্পাদকদের হাতে নগদ অর্থ তুলে দিয়ে বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় তিনি বলেন, রাজশাহী শান্তির মহানগরী। এখানে সাম্প্রদায়িক সম্প্রীতি বিদ্যমান। মহানগরীতে শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। রাসিকের পক্ষ থেকে প্রতিটি পূজা মন্ডপকে ১০ হাজার করে টাকা প্রদান করা হলো। বিগত বছরের ন্যায় এবারো উৎসাহ উদ্বীপনায় সুষ্ঠু ও সুন্দরভাবে দুর্গাপূজা উদযাপিত হবে।

রাজশাহী মহানগর ও জেলার ঢাকের বোল, কাঁসর ঘণ্টা আর শাঁখরে ধ্বনিতে মুখর হয়ে উঠেছে পূজামণ্ডপ। তবে এবারো করোনাভাইরাসের কারণে পূজামণ্ডপরে আয়োজন অনেকটাই সীমাবদ্ধ থাকছে।

এবার হচ্ছে না শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এবার রাজশাহী জেলা ও মহানগর মিলে ৪৫৬টি মণ্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে জেলায় ৪৫৬টি এবং মহানগরে ৭৫টি পূজামণ্ডপ।

রাজশাহী জেলার ৯টি উপজেলায় মোট ৩৮১ মন্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে। এবারের পূজায় স্বাস্থ্যবিধির ওপর গুরুত্ব দেওয়ার পাশাপাশি তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.