rab5-Govt.Info-news_resize_57
রাজশাহীতে র‌্যাব ৫ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

রাজশাহীতে র‍্যাব ৫ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

ষ্টাফ রিপোর্টার, উত্তরবঙ্গ প্রতিদিন :: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন বা র‍্যাব বাংলাদেশের অভ্যন্তরীণ সন্ত্রাস দমনের উদ্দেশ্যে গঠিত চৌকস বাহিনী। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত এই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ২০০৪ সালের ২৬ মার্চ গঠিত হয় এবং একই বছরের ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) তাদের কার্যক্রম শুরু করে। বাংলাদেশ পুলিশ, বাংলাদেশের সেনা, নৌ ও বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যদের নিয়ে র‍্যাব গঠিত হয়। প্রাথমিক পর্যায়ে র‍্যাবের নাম ছিল “র‍্যাপিড একশন টিম” RAPID ACTION TEAM (RAT) সেই ধারাবাহিকতায় রাজশাহীতে প্রতিষ্ঠিত হয় র‍্যাব ৫। রাজশাহী বিনোদপুর এলাকার সাইন্স ল্যাবরেটরিতে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ‘র‍্যাট’।  এরপরপরেই নাম পরিবর্তিত হয়ে নামকরন হয় র‍্যাব (RAB)। 

 

সন্ত্রাস দমন, বিশেষ অস্ত্র অভিযান। আন্তর্জাতিকভাবে সুরক্ষিত ব্যক্তিদের সুরক্ষা, অন্যান্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তি, এবং/অথবা তাৎপর্যপূর্ণ রাষ্ট্রীয় সম্পত্তির সুরক্ষায় র‍্যাবের অবদান অবিস্মরণীয়। করোনা কালেও অসামান্য অবদান রেখেছে র‍্যাব ৫। সেই ধারাবাহিকতায় রাজশাহীতে শীতবস্ত্র বিতরণ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ( র‌্যাব-৫)। বুধবার (১৮ জানুয়ারি) সকালে রাজশাহীর চারঘাট উপজেলায় শীতবস্ত্র বিতরণ করা হয়। পুঠিয়া উপজেলার শলুয়া ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের অসহায় দুস্থ ও বীর মুক্তিযোদ্ধাদের মাঝে এ কম্বলগুলো বিতরণ করা হয়। এ সময় কম্বল হাতে পেয়ে সবাই র‌্যাবের এই কার্যক্রমকে সাধুবাদ জানান।

 

এর আগে র‍্যাব ৫ এর কর্মকর্তারা শনিবার (১৪ জানুয়রি) বেলা সাড়ে ১১ টার দিকে চাঁপাইনবাবগঞ্জে সদরের দারিয়াপুর ঈদগাহ মাঠে ৫০০ অসহায়, দু:স্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করে র‌্যাব-৫। 

 

কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার, উপ-অধিনায়ক মেজর হাসান মাহমুদ, সহকারি উপ-পরিচালক সঞ্জয় কুমার সরকার ও সলুয়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ। ৫০০ শতাধিক দুস্থ মানুষের মাঝে শীত নিবারণের জন্য কম্বলগুলো বিতরণ করা হয়।


 


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.