ভারতের পশ্চিমবঙ্গে ৬ বাংলাদেশী আটক

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

কলকাতা প্রতিনিধি, উত্তরবঙ্গ প্রতিদিন ::সীমান্তবর্তী দেশ ভারতের পশ্চিমবঙ্গের হুগলী জেলার ব্যান্ডেল এলাকা থেকে ৬ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ।

৬ বাংলাদেশি ভারতীয় জাল আধার ও প্যান কার্ডও তৈরি করেছিলেন বলে জানিয়েছে পুলিশ সুত্র।

গতকাল শনিবার তাদের হুগলী জেলার চুঁচুড়া আদালতে তোলা হলে প্রত্যেককে আলাদা আলাদা সাত দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

পশ্চিমবঙ্গ পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেপ্তার হওয়া ছয়জন বেশ কিছুদিন আগে বাংলাদেশ থেকে চোরাইপথে বেআইনিভাবে ভারতে প্রবেশ করেন। তারপর তারা ব্যান্ডেলের একটি বাসায় থাকতে শুরু করেন। জানা যায়, তারা সেখানে স্থানীয়দের সঙ্গে মিশতেন না। ফলে সন্দেহ হয় স্থানীয়দের। এরপরেই খবর যায় পুলিশের কাছে।

গোপনে ছয়জনের ওপর নজরদারি চলতে থাকে পুলিশ। এরপর শুক্রবার রাতে ওই বাসায় ব্যান্ডেল থানার নেতৃত্বে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় ছয়জনকে।

জিজ্ঞাসাবাদে তারা জানান, তারা বাংলাদেশ থেকে বেআইনিভাবে ভারতে প্রবেশ করেছেন। কেউ পেট্রাপোল, কেউ আগরতলা ও আবার কেউ ত্রিপুরা সীমান্ত দিয়ে ভারতে ঢুকেছেন।

জানা গেছে, ছয়জনের কেউ সাত থেকে আট মাস আগে আবার কেউ দুই থেকে তিন মাস আগে বাংলাদেশি দালালের মাধ্যমে ভারতে প্রবেশ করেন।

জিজ্ঞাসাবাদে তারা আরো জানান, দুবাইতে কাজ দেওয়ার কথা বলে একটি দালালচক্র তাদের পশ্চিমবঙ্গে এনেছে। এরপর নাম বদলে আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ডের মতো ভারতীয় পরিচয়পত্র তৈরি করিয়ে দেয় দালাল।

হুগলী জেলার ব্যান্ডেল এলাকার যে ফ্ল্যাটে ওই ছয় বাংলাদেশি থাকতেন সেই ফ্ল্যাটের মালিক আকাশ দাসই দালাল বলে তাঁদের দাবি।

আকাশ নদিয়ার হালি শহরের বাসিন্দা। বাংলাদেশি যুবকদের রাখার জন্যই ব্যান্ডেলের ফ্ল্যাটটি সে কিনেছিল বলে চন্দননগর কমিশনারেটের তদন্তকারী কর্মকর্তারা মনে করছেন। পুলিশ সুত্রে জানা গেছে, ওই দালালের খোঁজ মেলেনি। তবে তাকে ধরতে তল্লাশি শুরু হয়েছে।

পুলিশ জানায়, গ্রেপ্তার ছয় বাংলাদেশির নাম – রুহুল আমিন ওরফে বিশ্বজিত মণ্ডল, সোহেল রানা ওরফে রতন মণ্ডল, মৃদুল ব্যাপারী ওরফে মৃদুল দাস, মিঠুন দাস এবং তাপস দাস। দালালই তাদের ভারতের পরিচয়পত্র তৈরি করিয়ে দেয়। দুবাইতে চাকরি অথবা টাকা ফেরতের দাবি জানালে আকাশ তাদের হুগলি, কলকাতা, উত্তর ২৪ পরগনায় কাপড়ের দোকান বা মুদিখানায় কাজে লাগিয়ে দেয়।

News Source : anondobazar


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *