Doe-Rajshahi-DD-Mahmuda-Parvin.jpg

রাজশাহী পরিবেশ অধিদপ্তরের ২ নীতি মাহমুদা পারভিনের ঘুষ দূর্নীতি

স্টাফ রিপোর্টার,, উত্তরবঙ্গ প্রতিদিন :: পরিবেশ দূষণকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম প্রকাশ নিয়ে ২০২২ সালে রুল জারি করেছিল হাইকোর্ট। একই সঙ্গে পরবর্তী ৭ দিনের মধ্যে পরিবেশ দূষণকারীদের নাম প্রকাশের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্টের একটি বেঞ্চ। 
Rajshahi_Pet_Care
18-thousands-school-closed-in-Bangladesh

বাংলাদেশে ২ বছরে ১৮ হাজার স্কুল বন্ধ

শিক্ষা বিষয়ক প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন :: বাংলাদেশে বিগত দুই বছরে প্রাথমিকের ১৮ হাজার স্কুল বন্ধ হয়ে গেছে। তবে বন্ধ হয়ে যাওয়া এসব স্কুলের সবগুলোই বেসরকারি। বিশেষ করে করোনার কারণে সাময়িকভাবে বেসরকারি পর্যায়ের এসব স্কুল বন্ধ হলেও পরবর্তীতে শিক্ষার্থী সঙ্কট কিংবা মালিকদের আর্থিক অনটনের কারণেই আবারো এসব প্রতিষ্ঠান চালু করা সম্ভব হয়নি। 
Denmark-Justice-Mininster-Peter-Hamelbird

ডেনমার্কে কুরআন পোড়ানো নিষিদ্ধ করতে বিল পাশ হচ্ছে

আন্তর্জাতিক রিপোর্ট, উত্তরবঙ্গ প্রতিদিন :: সম্প্রতি সুইডেনে কোরআন পোড়ানোর একাধিক ঘটনা ঘটে। একই ঘটনা ঘটে ইউরোপের আরেক দেশ ডেনমার্কেও। এসব ঘটনায় বিশ্বজুড়ে মুসলিম দেশগুলোতে ক্ষোভের সৃষ্টি হয়। ইরানের সুপ্রিম নেতা আয়াতোল্লাহ আলি খামেনেই কোরআন পোড়ানোর ঘটনায় দায়ীদের কঠোর শাস্তির আহ্বান জানান।
Bogura-Mustafabia-Alia-Madrasah-sexual-tragedy

একের পর এক ছাত্রী যৌন হেনস্তার শিকার বগুড়ার মুস্তাফাবিয়া মাদ্রাসায়

জেলা প্রতিনিধি, উত্তরবঙ্গ প্রতিদিন :: শিক্ষাজীবনের প্রতিটি ধাপে মা-বাবার পর শিক্ষাগুরু হিসেবে সবচেয়ে আপন হয়ে ওঠে তার শিক্ষক। কিন্তু সেই শিক্ষক যখন ভক্ষকে রূপ নেয় তখন অনিরাপদ হয়ে ওঠে শিক্ষাপ্রতিষ্ঠান ও অত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটি কোমলমতি ছাত্র ছাত্রীরা । তবে অপ্রিয় হলেও সত্য এমনটাই ঘটেছে বগুড়ার সরকারি মুস্তাফাবিয়া আলিয়া মাদরাসায়।
India-Chandrayaan3-ISRO-Mission-vikram

চাঁদের কুমেরুতে ভারতের নতুন ইতিহাস রচনা (ভিডিওসহ)

আন্তর্জাতিক সংবাদ ।। উত্তরবঙ্গ প্রতিদিন :: বিশ্বের চতুর্থ দেশ হিসেবে চাঁদের মাটিতে পা রাখল ভারত। মার্কিন যুক্তরাষ্ট্র, চীন এবং তৎকালীন সোভিয়েত ইউনিয়নের সাথে উচ্চারিত হবে ভারতের নাম। চাঁদের দক্ষিণ মেরু এখনো সবার কাছেই অজানা। পৃথিবীর আর কোনো দেশ সেখানে পৌঁছতে পারেনি। সেখানেই পৌঁছে নতুন কীর্তি গড়ল ভারত।
mtfe-app-fraud-group-arrested

রাজশাহীতে এমটিএফই অ্যাপ চক্রের আঞ্চলিক ২ হোতা গ্রেফতার

মহানগর প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন :: এমটিএফই অ্যাপ ব্যবহার করে অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার দিবাগত রাতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা তাদের গ্রেপ্তার করেছে। আজ বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে  আসামীদের আদালতে চালান দিয়ে রিমান্ড চাওয়া হলে রিমান্ড মঞ্জুর করে আদালত।