ইউক্রেনে ১৮ হাজার মেশিন গান স্বেচ্ছাসেবীদের হাতে 

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন


আন্তর্জাতিক রিপোর্ট, উত্তরবঙ্গ প্রতিদিন::  কিয়েভের স্বেচ্ছাসেবীদের হাতে ১৮ হাজার মেশিন গান তুলে দেওয়ার কথা জানিয়েছে ইউক্রেন। রাশিয়ার সেনারা কিয়েভে প্রবেশ করছে, এমন খবরের পর তাদের প্রতিহত করতেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।দেশটির স্বরাষ্ট্র এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় রাশিয়ার সেনাদের কার্যক্রম সম্পর্কে জানাতে কিয়েভের বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছে।

 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ভিদিম দেনেচিঙ্কো বলেছেন, স্বেচ্ছাসেবীদের হাতে ১৮ হাজার মেশিন গান তুলে দেওয়া হয়েছে। যারা শত্রুর হাত থেকে রাজধানী কিয়েভকে রক্ষা করতে চায়।

 

তিনি বলেন, ইউক্রেনীয় সামরিক সরঞ্জাম কিয়েভকে রক্ষা করার জন্য প্রবেশ করছে। আমি কিয়েভের বাসিন্দাদের বলছি- দয়া করে এগুলোর ছবি ধারণ করবেন না। আমাদের শহরকে রক্ষা করার জন্য এটা প্রয়োজন।

 

এদিকে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেছেন, ইউক্রেনের সামরিক বাহিনী যদি আত্মসমর্পণ করে, তবে মস্কো আলোচনার জন্য প্রস্তুত। নিপীড়ন থেকে দেশটিকে মুক্তি দিতেই অভিযান চালানো হচ্ছে বলে দাবি করেন তিনি।শুক্রবার মস্কোতে (২৫ ফেব্রুয়ারি) এক সংবাদ ব্রিফিংয়ে লাভরভ বলেন, ইউক্রেনকে নাৎসিমুক্ত, নিপীড়নমুক্ত ও নিরস্ত্রীকরণ করতে বিশেষ সামরিক অভিযান পরিচালনা করা হচ্ছে। পরবর্তী সময়ে ইউক্রেনের নাগরিকেরা নিজেরাই তাদের ভবিষ্যৎ নির্ধারণ করতে পারবেন।

 

তার মন্তব্য থেকে পরিষ্কার যে, ইউক্রেনের সরকারের পতন ঘটাতে চায় মস্কো। লাভরভ বলেন, ইউক্রেনের সামরিক বাহিনী আমাদের আহ্বানে সাড়া দিয়ে অস্ত্র সমর্পণ করলেই যে কোনো মুহূর্তে আমরা আলোচনা টেবিলে বসতে প্রস্তুত রয়েছি।

 

https:\/\/preview-xupnewsc.uttorbongoprotidin.com//preview-xupnewsc.uttorbongoprotidin.com//youtu.be/Uxkrl52ljfY

তিনি মন্তব্য করেন, পুতিনের অভিযানের লক্ষ্য প্রকাশ্যে ঘোষণা করা হয়েছে। তা হচ্ছে, নিরস্ত্রীকরণ করা ও নাৎসিমুক্ত করা। কেউ ইউক্রেনকে দখল করতে চায় না বলেও তিনি মন্তব্য করেন।

………………………………………………..

 

International  News Source & Ref : CNN।  BBC।  AL-JaziraAPNY TIMES

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *