হঠাৎ রাজশাহীতে মসজিদে মসজিদে সিসি ক্যামেরা লাগানোর নির্দেশ

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: আগামী ১ আগস্ট উদযাপন হতে যাচ্ছে মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আজহা। উৎসাহ-উদ্দীপনার মধ্যে ঈদ উদযাপন করতে এবারও ব্যাপক প্রস্তুতি নিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। তবে এবারই প্রথম করোনা পরিস্থিতির মধ্যে মসজিদে সিসি ক্যামেরার নিরাপত্তায় ভিন্ন আবহে ঈদ উদযাপিত হবে।

এ জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি মসজিদে যেখানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে, সেখানে সিসিটিভি ক্যামেরা লাগানোসহ বিভিন্ন দিক নির্দেশনা দেওয়া হয়েছে। গত মঙ্গলবার প্রস্তুতিমূলক সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবদুল জলিল। পরে এক তথ্য বিবরণীতে এসব সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানানো হয়।

এতে বলা হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে এবারও ঈদগাহ বা খোলা ময়দানের পরিবর্তে কাছের মসজিদেই ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাত হবে। জেলার প্রধান ঈদের জামাতসহ সকল জামাতের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করা হয়। সকল মসজিদে সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়, কোরবানির পশুর উচ্ছিষ্টাংশ ও বর্জ্য দ্রুত অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা করতে হবে ও নির্ধারিত জায়গায় কোরবানির পশু জবাই করতে হবে। ঈদের আগে আর কোথাও পশুর হাট বসানো যাবে না। জাল টাকা, অজ্ঞানপার্টি ও মলম পার্টির খপ্পর থেকে সাবধান থাকতে হবে। ঈদের আনন্দ প্রকাশ করতে কোনোভাবেই উচ্চৈঃস্বরে গান বাজানো ও দ্রুতগতিতে যানবাহন চালানো যাবে না। এছাড়া যে কোনো ধরনের গুজব থেকে সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকার জন্যও জেলা প্রশাসনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.