সুশান্ত মার্ডারে এবার প্রশ্নবিদ্ধ মুম্বাই পুলিশ

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক রিপোর্ট, উত্তরবঙ্গ প্রতিদিন:: মুম্বাই পুলিশের কার্যপ্রণালী নিয়ে প্রশ্ন তুলে কেন্দ্রীয় মন্ত্রী আর কে সিং বলেছিলেন যে ৪০ থেকে ৪৫ দিন কেটে যাওয়ার পরেও মুম্বাই পুলিশের কার্যক্রম প্রশ্নবিদ্ধ হতে বাধ্য। যা প্রকাশ পাচ্ছে তা থেকে একটি বিষয় নিশ্চিত যে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু কোনও সাধারণ মৃত্যু নয় এবং এও স্পষ্ট যে সত্য এখনও তদন্তে যথাযথভাবে রাখা হয়নি। বর্তমানে, যে সমস্ত কোণগুলি সামনে আসছে সেগুলির গুরুত্ব সহকারে তদন্ত করা দরকার। আর কে সিং সিবিআই তদন্ত থেকে এই দাবিতে তাঁর সম্মতিও দিয়েছেন। তিনি বলেছিলেন যে, পরিবারের সদস্যরা যখন সিবিআই তদন্তের দাবি করছেন, তখন রাজ্য সরকারের আপত্তি কী হবে এবং রাজ্য সরকার কেন সিবিআই তদন্ত করবে না?

তাত্পর্যপূর্ণভাবে, বিহার পুলিশ সুশান্ত সিং মামলায় একটি মামলা দায়েরের পরে, এটি যেভাবে ত্বরান্বিত করে। তার পর থেকে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনা বাড়ছে। তথ্য প্রকাশের পরে সিবিআই তদন্তের দাবি আরও তীব্র হয়ে উঠেছে।

এবিপি নিউজ এই বিষয়টি নিয়ে কেন্দ্রীয় জ্বালানীমন্ত্রী এবং বিহারের আরা লোকসভা আসনের সংসদ সদস্য আর কে সিংয়ের সাথে কথা বলেছেন। তিনি বলেছিলেন যে সুশান্ত সিংয়ের মৃত্যু দুর্ভাগ্যজনক। এক্ষেত্রে বিহারের অনুভূতি বিকশিত হয়েছে। তিনি কেবল বিহারেরই ছিলেন না। বরং তিনি ছিলেন প্রতিশ্রুতিশীল শিল্পী। আমি বিশ্বাস করি এটি কেবল এমন নয় মানুষের বিশ্বাস রয়েছে এমন প্রতিটি ক্ষেত্রেই এমন তদন্ত হওয়া উচিত।

মুম্বই পুলিশের তদন্ত নিয়ে প্রশ্ন তুলে কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন যে মুম্বই পুলিশ কী তদন্ত করেছে তার একটা রিপোর্ট আমার কাছে নেই। তবে তারা যাই করুক না কেন, ৪০ – ৪৫ দিনের জন্য কোনও ফলাফল ছিল না। যে মৃত্যু হয়েছে তা সন্দেহের মধ্যে রয়েছে কোথাও সন্দেহ নেই। প্রশ্নটি উত্থাপিত হয় যে ৪০-৪৫ দিনের আর কোনও তদন্ত শুরু করা উচিত নয়। এ নিয়ে প্রশ্ন ওঠে।

সে কারণেই তাঁর পিতা, যার বয়স ৭৪ বছর বয়সী তিনি পাটনায় একটি মামলা করেছিলেন। এই ক্ষেত্রে, সমস্ত কোণ এখন এগিয়ে আসছে। যা দেখায় যে এর আগে যে তদন্ত হয়েছিল তা ত্রুটিযুক্ত ছিল।

যদি তাঁর বাবা দাবি করেন যে সিবিআই তদন্ত করা উচিত তবে কেন মহারাষ্ট্র সরকারের আপত্তি রয়েছে। কেউ যদি মনে করেন যে সিবিআইয়ের তদন্ত করা উচিত, এটি করা উচিত। আপত্তি কি হওয়া উচিত সিবিআই তদন্তের দাবিতে চিঠি লেখার প্রশ্নে তিনি বলেছিলেন যে এতে আমার চিঠি লেখার প্রশ্নই আসে না। আমি মন্ত্রী, আমার একটা মর্যাদা আছে। তবে এটি আমার মতামত নয়, এটি পুরো বিহারের মতামত।

তিনি পরামর্শ দিয়েছিলেন যে দু’টি এজেন্সি যখন একই মামলা তদন্ত করছে, তখনই এই পরামর্শ দেওয়া উচিত। মহারাষ্ট্র পুলিশ এবং বিহার পুলিশ, আমি মনে করি এটি তৃতীয় তদন্ত করা উচিত । অর্থাত্‍ সিবিআইয়ের তদন্ত করা উচিত।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.