সারা দেশে ক্রসফায়ারে নিহত ৩ :উত্তরবঙ্গ প্রতিদিন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

 

নিজস্ব প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন:: পৃথক বন্দুকযুদ্ধে ফেনী ও ঢাকার নবাবগঞ্জে তিনজন নিহত হয়েছে। এর মধ্যে ফেনীতে নিহত হয়েছে ২ মাদক ব্যবসায়ী। নবাবগঞ্জে নিহত হয়েছে চিহ্নিত এক সন্ত্রাসী।

ফেনী প্রতিনিধি জানান, ফেনীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। শনিবার মধ্যরাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদরের ফতেহপুর রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। এদের মধ্যে নিহত একজনের নাম মাহবুবুল হাসান রুবেল। সে কুমিল্লার বাংগুড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে। অপরজনের নাম জানাতে পারেনি র‌্যাব।

ঘটনাস্থল থেকে র‌্যাব একটি হটপটের ভেতরে লুকিয়া রাখা ১০ হাজার পিস ইয়াবা, একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, ১৭ রাউন্ড গুলি ও পাঁচটি গুলির খোসা উদ্ধার করেছে।

র‌্যাব-৭ চট্টগ্রামের উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ফতেহপুর রেলগেট এলাকায় অবস্থান নেয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলে মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়।

পরে গুলিবিদ্ধ অবস্থায় র‌্যাব আহতদের উদ্ধার করে ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কুখ্যাত সন্ত্রাসী রিপন মোল্লা (৩১) নিহত হয়েছে। রোববার ভোরে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। এ ঘটনায় ৬ পুলিশ সদস্য আহত হয়েছে।

নিহত রিপন মোল্লা মাদারিপুর রাজৈর উপজেলার পূর্ব স্বরমঙ্গল গ্রামের (হৃদয় মঙ্গল গুচ্ছ গ্রাম) এলেন মোল্লা ওরফে এরেন মোল্লার ছেলে। সে নবাবগঞ্জের সাম্প্রতিক জোড়া খুনের মামলার আসামি। তার বিরুদ্ধে কেরানীগঞ্জ, নবাবগঞ্জ ও রাজৈরসহ বিভিন্ন থানায় দুইটি হত্যা, ৫টি ডাকাতি, ১টি অস্ত্র মামলাসহ ১৩টি মামলা রয়েছে।
বেলা ১২টার দিকে নবাবগঞ্জ থানার ওসি মোস্তফা কামাল সংবাদ বিজ্ঞপ্তিতে সংবাদকর্মীদের এ তথ্য জানান। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা চিতাখোলা এলাকায় অভিযান চালিয়ে রিপন মোল্লাকে গ্রেপ্তার করা হয়।

রাত দেড়টার দিকে রিপন মোল্লাকে নিয়ে অস্ত্র উদ্ধারে বের হয় পুলিশ। পথে মাঝিরকান্দা-মহব্বতপুর সড়কের ডাঙ্গারচক এলাকায় ওঁৎ পেতে থাকা রিপন মোল্লার ৭/৮ জন সহযোগী তাকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এ সময় রিপন মোল্লা সহযোগীদের গুলিতে আহত হয়ে রাস্তায় পড়ে থাকে। পুলিশ ভোরের দিকে রিপন মোল্লাকে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পুলিশের উপপরিদর্শক আবুল হোসেন, কাজী নাসের, এএসআই মিজানুর রহমান প্রধান, কনস্টেবল সেলিম রেজা, আ. রহমান, ড্রাইভার নোমান আহত হয়। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি রিভলবার, ৩ রাউন্ড গুলিসহ ধারালো অস্ত্র উদ্ধার করেছে বলে লিখিতভাবে জানানো হয়।

অন্যদিকে, নবাবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম সংবাদকর্মীদের জানান, রিপন মোল্লা গত ২৩শে মে’র জোড়া খুনের মামলার অন্যতম আসামি ছিল। ঐ মামলার ১২ জন আসামির ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের ৩ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.