রাজশাহী হোম কোয়ারেন্টাইনে ভর্তি ১৩৪:উত্তরবঙ্গ প্রতিদিন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহী বিভাগের কোনো জেলাতেই এখন পর্যন্ত করোনা সংক্রমিত রোগীর সন্ধান মেলেনি। তবে বিদেশ ফেরত ১৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে এ তথ্য জানিয়েছেন রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য।

তিনি জানান, এ পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলায় ৮০৯ জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। তবে এ মুহুর্তে কোয়ারেন্টাইনে আছেন ১৩৪ জন। এর মধ্যে রাজশাহী জেলায় ১৬ জন, নওগাঁতে ৪১ জন, নাটোরে ৯ জন, জয়পুরহাটে ১৭ জন, বগুড়ায় ৩৪ জন, সিরাজগঞ্জে ৩৬ জন ও পাবনায় ৩০ জন। চাঁপাইনবাবগঞ্জ জেলায় এখন কেউ হোম কোয়ারেন্টাইনে নেই।

করোনায় উদ্ভুত পরিস্থিতিতে কমিটি করেছে রাজশাহী সিটি করপোরেশন। বৃহস্পতিবার সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের নিয়েছে জরুরি সভা করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ওই সভায় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এদিকে, রাজশাহীর পুঠিয়ায় হোম কোয়ারেন্টাইন নিয়ম না মেনে বাইরে খোলামেলা ঘোরাফেরা করায় বিদেশ ফেরত এক যুবককে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান তার জরিমানা করেন। বিদেশ ফেরত ওই যুবকের নাম মামুনুর রশীদ (৩২)। তিনি উপজেলার সদর ইউনিয়নের কান্দ্রা গ্রামের বাসিন্দা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান বলেন, মামুনুর রশীদ সম্প্রতি দুবাই থেকে শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে এসেছেন। সরকারি নির্দেশনা অনুযায়ী তার ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও তিনি খোলামেলা ভাবে ঘোরাফেরা করছিলেন। তাই তার পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে হোম কোয়ারেন্টইনে ১৪ দিন থাকতে নির্দেশনা দেওয়া হয়।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.