রাজশাহী পপুলার ডায়াগনস্টিক সেন্টারে শিশুর মৃত্যু, ৫ মিনিটে উধাও হয় ম্যানেজারসহ কর্তৃপক্ষ

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার:: রাজশাহীতে ভুল চিকিৎসায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। নগরীর লক্ষ্মীপুর এলাকায় পপুলার ডায়াগনস্টিক সেন্টারের রাজশাহী শাখায় সাড়ে তিন মাস বয়সী ওই শিশুর ভুল চিকিৎসা হয়েছে বলে অভিযোগ তার স্বজনদের। তবে কর্তৃপক্ষ ভুল চিকিৎসার অভিযোগ অস্বীকার করেছে।

মারা যাওয়া শিশুটির নাম মিথাইল সরেন। তার বাবার নাম কর্নেলিউস সরেন। মা সাবিনা মার্ডি। রাজশাহী নগরীর হড়গ্রাম পূর্বপাড়া খ্রিস্টান কলোনিতে তাদের বাড়ি।

নিউমোনিয়ার কারণে বুধবার বিকালে শিশুটিকে পপুলার ডায়াগনস্টিক সেন্টারে শিশু বিশেষজ্ঞ ডা. বেলাল হোসেনকে দেখানোর জন্য নিয়ে যাওয়া হয়। শিশুর স্বজনরা জানান, ডা. বেলাল হোসেন বাসায় থেকে অনলাইনে রোগী দেখছিলেন। সন্ধ্যা ৭টার দিকে তারা সিরিয়াল পান। সহকারীর মাধ্যমে অনলাইনে দেখে শিশুকে নেবুলাইজার দিতে বলেন ডা. বেলাল হোসেন। এরপর এক্স-রে করাতে বলেন। নেবুলাইজার দেয়ার পরই শিশুর শারীরিক অবস্থার অবনতি ঘটে। তখন তড়িঘড়ি করে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে যাওয়ার পর শিশুটি মৃত্যুবরণ করে।

মৃত্যুর পর স্বজনরা শিশুর লাশ নিয়ে পপুলার ডায়াগনস্টিক সেন্টারে অবস্থান নেন। শিশুর মৃত্যুর জন্য ভুল চিকিৎসার অভিযোগ তুলে তারা বিচার দাবি করেন। পরে পুলিশ আসে। রাত ১১টার দিকে স্বজনরা শিশুর লাশ নিয়ে বাসায় যান। এরপর লাশটি সমাহিত করা হয়।

এ ব্যাপারে নগরীর রাজপাড়া থানার ওসি শাহাদাত হোসেন খান বলেন, ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু হয়েছে বলে তার স্বজনরা অভিযোগ করছিলেন। পরে আমরা বললাম, আইনগত ব্যবস্থা নিন। আমরা লাশ নিয়ে ময়নাতদন্ত করব। কিন্তু তারা আর ময়নাতদন্ত করতে রাজি হলেন না। ময়নাতদন্ত না করার জন্য তারা থানায় অভিযোগ না করেই লাশ নিয়ে যান।

জানতে চাইলে ডা. বেলাল হোসেন বলেন, নিউমোনিয়ার কারণে শিশুটির শ্বাসকষ্ট হচ্ছিল। তাই নেবুলাইজার দেয়া হয়েছে। এটি দেখেই স্বজনরা বলছেন, গ্যাস দিয়ে শিশুকে মেরে ফেলা হয়েছে; কিন্তু বিষয়টি সঠিক নয়। হাজার হাজার শিশু নেবুলাইজার নেয়। কোনো ভুল চিকিৎসা হয়নি।

এদিকে এই উত্তরবঙ্গ প্রতিদিনের ফেসবুক পেজে মৃত শিশুর স্বজনদের আহাজারির লাইভ ভিডিও প্রকাশ করলে সেখানে একজন ভুক্তভুগী কমেন্টে উল্লেখ করেন ডাঃ বেলাল স্টার জলসা সিরিয়াল দেখেন সেই সাথে রুগীও দেখেন ।

আবার Mđ Asađullah Ałl Gâłîb লেখেছেন – এইসব ডাক্তারকে আইন গত ভাবে ব্যাবস্থা করা হেক। জোরদার করছি ।

Sadia Akther লেখেছেন – Amr twin baby alhamdulliallah…ora 2.5month a onk osustho hoi Rokto amasa…tokhn emergency kono doctor paini j dakhabo….uni silen…uner samne hat jor kore onk kakuti minoti kori sir ki korbo aktu boln …uni bollan rastai kno apner sathe kotha bolbo..amr bahchata ke akbar daklo na…sudu pa ta dorte baki silo…Allah k bolesilm…Allah amn doctor r bichar tmi koro

Helal Ahemmed  ডাক্তার বেলাল যেহেতু নামকরা ডক্টর তাই এ বিষয়ে প্রশাসনের দায়দায়িত্ব লিখালিখি পর্যন্তই সীমাবদ্ধ । তবে যার সন্তান মারা গেছে সেই বুঝে সেই ব্যথা। তাই আমরা সাধারন জনগন এ বিষয়ে নিরাপদ আশা করছি।
Jafra Jannat1:03 আমার ছেলেটার ও ভুল চিকিত্সা দিয়েছিলেন ঐ ডাক্তার।
M R Masud0:33 license batil koruk tar
Dola Sarkar 1:03 Dr belal medical time e clinic e bose…treatment o vlo lage ni ?

উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.