রাজশাহীতে শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ:উত্তরবঙ্গ প্রতিদিন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন:: রাজশাহীতে গভীর শোক ও বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবসে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মহানগরের কুমারপাড়ার আওয়ামী লীগ কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন মহানগর আওয়ামী লীগের নেতারা। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পৃথকভাবে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের নেতারাও।

পরে নেতা-কর্মীদের নিয়ে মহানগরের কুমারপাড়া দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি শোক পদযাত্রা বের করা হয়। এটি মহানগরের সাহেব বাজার জিরোপয়েন্টসহ বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। শোক দিবসের কর্মসূচিতে নেতৃত্ব দেন রাজশাহী সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

এদিকে শোক দিবস উপলক্ষে সকাল থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করেন। মহানগরের প্রতিটি ওয়ার্ডে চলে কোরআন তেলাওয়াত। এ ছাড়া রাজশাহীর বিভিন্ন মোড়ে বঙ্গবন্ধুর গুরুত্বপূর্ণ ভাষণ মাইকের মাধ্যমে প্রচার করা হয়। দুপুর থেকে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এ ছাড়া দিবসটি পালনে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন নানা কর্মসূচি পালন করে। এর মধ্যে ছিল শোক পদযাত্রা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, রক্তদান কর্মসূচি, আলোকচিত্র প্রদর্শনী ও সভা।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.