রাজশাহীতে জাতীয় নেতার কবরে আরএমপি কমিশনারের শ্রদ্ধা নিবেদন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

রাজশাহীতে জাতীয় নেতার কবরে আরএমপি কমিশনারের শ্রদ্ধা নিবেদননিজস্ব প্রতিবেদক,উত্তরবঙ্গ প্রতিদিন ::

জেলহত্যা দিবস উপলক্ষে রাজশাহীতে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ করার পর তিনি জাতীর পিতা বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার বিদেহী আত্মার শান্তি কামনা করে পবিত্র ফাতেহা পাঠ ও মোনাজাত করেন।এসময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আবদুল বাতেন, আরএমপি’র সহ অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার(সদর) মোঃ রশীদুল হাসান ও উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) অনির্বান চাকমা সহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের গুরুত্বপূর্ণ অবদান রাখা জাতীয় চার নেতাকে ১৯৭৫ সালের এ দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নৃশংসভাবে হত্যা করা হয়। সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর সদ্য স্বাধীন দেশকে নেতৃত্বশূন্য করার ষড়যন্ত্রের অংশ হিসেবে স্বাধীনতা বিরোধী শক্তি তাদের হত্যা করে।

জাতীয় এ চার নেতা হলেন- স্বাধীনতা যুদ্ধকালীন অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ, অর্থ, শিল্প ও বাণিজ্যমন্ত্রী ক্যাপ্টেন এম মনসুর আলী এবং স্বরাষ্ট্র, বেসামরিক সরবরাহ, ত্রাণ, পুনর্বাসন ও কৃষিমন্ত্রী এএইচএম কামরুজ্জামান।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.