মানুষের পাশে আজ মানুষই দাঁড়াবে একতার শক্তিতে নতুন এক সমাজ সাজাবে:উত্তরবঙ্গ প্রতিদিন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

থানা প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন :: সন্ধ্যা প্রদীপ চ্যারিটেবল ফাউন্ডেশনের উদ্যোগে দিনমজুর ও অসহায় পরিবারে চাল, ডাল, তেল, সাবান বিতরণ। গতকাল ৩১ শে মার্চ থেকে পহেলা এপ্রিল সারাদিন রাজশাহী নগরীর বিভিন্ন স্থানে দুঃস্থ অসহায় দিনমজুর পরিবার গুলোকে খাদ্য সামগ্রিক তুলে দেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতি ফেরদৌস আরা কমল।

খুঁজে খুঁজে হত দরিদ্র পরিবারগুলোকে খাদ্য সামগ্রিক তুলে দেন প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটি রাজশাহী নগরীর সুলতানাবাদ বেলদারপাড়া এলাকায় বহুদিন যাবৎ দুস্থ অসহায় মহিলা ও পথ শিশুদের নিয়ে কাজ করে আসছে। সামাজিক দায়বদ্ধতা থেকে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতির নিজ অর্থায়নে কাজ করে আসছে।

এরই ধারাবাহিকতায় করোনা ভাইরাস মোকাবেলায় যখন সারাদেশের মানুষ ঘর বন্দি, ঠিক সেই সময় প্রায় ১৫০ থেকে ২০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন।

কথা বললে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতি ফেরদৌস আরা কমল জানায়, আমার স্বামী আলাউদ্দিনের প্রচেষ্টায় দীর্ঘদিন যাবৎ পথ শিশু ও দুস্থ মহিলাদের নিয়ে কাজ করছি। মানবতার খাতিরে বর্তমান গৃহবন্দী অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ক্ষুদ্র প্রয়াস এটি বলে উল্লেখ্য করেন তিনি। তিনি আরো জানান, বৃত্তবানদের উচিত অসহায় গরীব দুঃখির পাশে দাঁড়ানো।

সারা দেশ জুড়ে করোনা এখন ভয়াবহ আকার ধারন করেছে। দিন দিন বেড়েই চলেছে আক্রান্তদের সংখ্যা। পরিস্থিতির কথা বিচার করে গোটা দেশে চলছে অঘোষিত লক-ডাউন। ফলে গোটা দেশ এখন গৃহবন্দী। কিন্তু এই লক-ডাউনের মধ্যেই করোনা সংক্রমণে আক্রান্তের সংখ্যা কমার নাম নেই বরং দিন দিন আক্রান্তের সংখ্যা আরও বেড়েই চলেছে। এই সংকটময় পরিস্থিতি মোকাবিলার জন্য প্রধানমন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন জেলা উপজেলায় ত্রাণ তহবিল গঠন করে ত্রান সামগ্রী বিতরণ চলছে ।

পিছিয়ে নেই আপনার আমার সকলের হৃদয়ের সংগঠন সন্ধ্যা প্রদীপ চ্যারিটেবল ফাউন্ডেশন । সীমিত ক্ষমতা, ক্ষুদ্র প্রচেষ্টা কিন্তু মহৎ উদ্দেশ্য নিয়ে এই সমাজবন্ধু সংগঠন ত্রান অনুদান দিয়ে যাচ্ছে। দুর্দিন হোক কি সুদিন ফাউন্ডেশনটি মানুষের সাথে,মানুষের সেবায় ছিল আছে ও থাকবে।

সচেতন থাকুন,সুস্থ থাকুন এই করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সরকার ও স্বাস্থ্য কর্মীদের নির্দেশ মেনে চলুন।

সুত্রঃ ভোরের আভা নিউজ


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.