মাদক ও ইভটিজিং এর বিরুদ্ধে সোচ্চার থাকবে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ – নয়া ওসি মাসুদ পারভেজ

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন : মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা বাস্তবায়নের লক্ষে, ইতোমধ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কাশিয়াডাঙ্গা থানার নয়া ওসি মাসুদ পারভেজ পৃথক পৃথক অভিযানে মাদকের সাথে সংশ্লিষ্টদের গ্রেফতারসহ, মাদকদ্রব্য উদ্ধারে প্রশংসা পাচ্ছেন সুধীমহলের। সম্প্রতি  মাদক ও ইভটিজিং বিরোধী কার্যক্রম পরিচালনার উদ্দেশে কাশিয়াডাঙ্গা এলাকায় জন-সংযোগ চালিয়েছেন নয়া ওসি মাসুদ পারভেজ ।

এ বিষয়ে কাশিয়াডাঙ্গা থানার নয়া ওসি মাসুদ পারভেজ বলেন- সারা দেশে প্রতিবছর যত সামাজিক অপরাধ হয়, তার ৮০ শতাংশের কারণ হচ্ছে মাদক। দেশের অর্থনৈতিক অগ্রযাত্রার ক্ষেত্রেও এটি একটি বড় প্রতিবন্ধকতা। কিন্তু এককভাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষে দেশকে মাদকমুক্ত করা সম্ভব নয়। এ জন্য প্রয়োজন জনসচেতনতা ও মাদকের বিরুদ্ধে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সোচ্চার অবস্থান। তাই জনসাধারণ জনগণের মাঝে সচেতনতা বাড়াতে, এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গের সমন্বয়ে সমাজের বিভিন্ন পেশাজীবি মানুষজনের সহযোগীতায় মাদক ও ইভটিজিং বিরোধী কার্যক্রম পরিচালনা করছি।

এরই ধারাবাহিকতায়,   রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কাশিয়াডাঙ্গা জোনের নয়া ডিসি আরেফিন জুয়েলের দিক নির্দেশনায় –  রাজশাহীতে এক কলেজ ছাত্রীর (২২) অশ্লীল ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করার অপরাধে এক যুবককে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ। একটি বেসরকারি নার্সিং ইনস্টিটিউটে অধ্যয়নরত রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা এলাকার এক ছাত্রীর সাথে গত দেড় বছর আগে মোবাইল ফোনের মাধ্যমে আমিনুলের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এর সুবাদে আমিনুল টাঙ্গাইল থেকে কয়েকবার রাজশাহী আসেন। এ সময় তাদের দেখা হয়।কিন্তু গত দুই মাস থেকে আমিনুল তাদের ঘনিষ্ঠ মুহূর্তের ছবি বিভিন্ন আইডি ব্যবহার করে ফেসবুকে পোস্ট করতে থাকেন। ফলে ওই ছাত্রীর ছবি ভাইরাল হয়ে পড়ে। বিষয়টি নজরে এলে ওই ছাত্রী গত ২৬ জুলাই কাশিয়াডাঙ্গা থানায় আমিনুলকে আসামী করে পর্নোগ্রাফি আইনে একটি মামলা করেন।

ওসি আরও জানান,আমিনুলকে রোববার দিবাগত রাতে র‌্যাব-১২ এর সহযোগিতায় টাঙ্গাইলের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। এরপর তাকে রাজশাহী নিয়ে আসা হয়। প্রাথমিক জিঙ্গাসাবাদে সে ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে।গতকাল সোমবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ওসি।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.