ভূমধ্যসাগরে নিখোঁজ ৩৯ বাংলাদেশির পরিচয় প্রকাশ:উত্তরবঙ্গ প্রতিদিন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

আরিফ হোসেন :: ভূমধ্যসাগরে অভিবাসীবাহী নৌকা ডুবে নিখোঁজ হওয়া ৩৯ বাংলাদেশির পরিচয় প্রকাশ করেছে পররাষ্ট্রমন্ত্রণালয়।

মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এই পরিচয় প্রকাশ করেন।

তিনি জানান, নৌকাডুবির পর উদ্ধার পাওয়া

১৬ জনের মধ্যে ১৪ জনই বাংলাদেশি।

দুটি নৌকায় ১৫০ জন অভিবাসীর মধ্যে ১৩০ জনই বাংলাদেশি ছিলেন বলেও নিশ্চিত করেন পররাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রণালয়ের এক বার্তায় বলা হয়, উদ্ধারকৃতদের সাথে কথা বলে তাদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী নিখোঁজ বাংলাদেশির একটি তালিকা তৈরি করা হয়েছে। তবে তালিকায় উল্লেখিত সবার তথ্যের সঠিকত্ব যাচাই করা সম্ভব হয়নি। পরে এ বিষয়ে নতুন তথ্য পাওয়া গেলে তা সাথে সাথে জানানো হবে বলেও সেই বার্তায় উল্লেখ করা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকা অনুযায়ী নিখোঁজ বাংলাদেশিরা হলেন:

১. সাব্বির, ভৈরব, কিশোরগঞ্জ ২. আলি আকবর, বাগমারা, শিবচর, মাদারীপুর ৩. জাকির হাওলাদার, শিবচর, মাদারীপুর ৪. মনির, শরীয়তপুর ৫. শাহেদ, রাজৈর, মাদারীপুর ৬. নাঈম, রাজৈর, মাদারীপুর ৭. রাজীব, শরীয়তপুর ৮. জালালউদ্দিন, কিশোরগঞ্জ ৯. পারভেজ, শরীয়তপুর ১০. স্বপন, মাদারীপুর ১১. সজল, ভৈরব, কিশোরগঞ্জ ১২. জাহিদ, নরসিংদী ১৩. আব্দুল আজিজ, ফেঞ্চুগঞ্জ, সিলেট ১৪. আহমদ, ফেঞ্চুগঞ্জ, সিলেট ১৫. লিটন আহমেদ, ফেঞ্চুগঞ্জ, সিলেট ১৬. সুমন, শরীয়তপুর ১৭. খোকন, বিশ্বনাথ, সিলেট ১৮. আফজাল হোসেন, গোপালগঞ্জ, সিলেট ১৯. মমিন আহমেদ, বিশ্বনাথ, সিলেট ২০. দিলাল আহমেদ, বিশ্বনাথ, সিলেট ২১. কাশেম, গোপালগঞ্জ, সিলেট ২২. মাওলানা মাহবুবুর রহমান, সুনামগঞ্জ ২৩. জিল্লুর রহমান, বাংলাবাজার, সিলেট ২৪. কামরান আহমেদ মারুফ, সিলেট ২৫. রুকন আহমেদ, বিশ্বনাথ, সিলেট ২৬. আব্দুর রহিম, নোয়াখালী ২৭. নাজির আহমেদ, সুনামগঞ্জ ২৮. নাদিম, রাজৈর, মাদারীপুর ২৯. হাফিজ শামীম আহমেদ, মৌলভীবাজার ৩০. আয়াজ আহমেদ, ফেঞ্চুগঞ্জ, সিলেট ৩১. ফাহাদ আহমেদ, বড়লেখা, মৌলভীবাজার ৩২. সুজন আহমেদ, বিয়ানীবাজার, সিলেট ৩৩. নাসির আহমেদ, চাটখালী, নোয়াখালী ৩৪. ইন্দ্রজিৎ, সিলেট ৩৫. সজীব, মাদারীপুর ৩৬. জুয়েল, বড়লেখা, সিলেট ৩৭. মুক্তাদির, হবিগঞ্জ ৩৮. শোয়েব, বিয়ানীবাজার, সিলেট ৩৯. সাজু, সিলেট।

…………………………………………………………………………………………………………………………………….. উত্তরবঙ্গ প্রতিদিন সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.