প্রশংসায় ভাসছে রাজশাহী মহানগর ডিবি:উত্তরবঙ্গ প্রতিদিন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

রমজান আলী,উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহী মহানগর ডিবির গত কয়েক মাসে উল্লেখযোগ্য অভিযানগুলো প্রশংসার স্বাক্ষর রেখেছে। বিশেষত জাল টাকা উদ্ধার, কাস্টমস কর্মকর্তার বাড়ীতে থেকে নিয়োগ বানিজ্যের টাকা উদ্ধার, হাজার হাজার পিচ ইয়াবা উদ্ধার, শিবির সভাপতি মন্জুরকে অস্ত্রসহ গ্রেপ্তার, কেন্দ্রীয় জামায়াতের ভারপ্রাপ্ত আমির মুজিবুরকে জিহাদি বইসহ গ্রেপ্তার, সম্প্রতি রুয়েট শিক্ষক দম্পতিকে লাঞ্ছিত করার মূল তিন আসামী গ্রেপ্তার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বেড়ে যাওয়া ছিনতাই প্রতিরোধে ২২ টি মোবাইল ফোন, চাকু, ৬০ গ্রাম হিরোইনসহ ৪ জন আসামী গ্রেপ্তারসহ সাম্প্রতিককালে  ছিনতাইকৃত মোবাইল উদ্ধারে প্রশংসনীয় ভুমিকা রেখেছে রাজশাহী মহানগর ডিবি। এমনও হয়েছে ছিনতাই হওয়া কয়েক লক্ষ টাকা অটোসহ উদ্ধার, অটো ছিনতাইয়ের গ্যাংসহ অটো উদ্ধার, ৭২ ঘন্টার  মধ্যে চোরাই মোবাইল উদ্ধার করতে সক্ষম হয়েছে মহানগর ডিবি।

 

অবশ্য চলতি মাসেই আরএমপির শ্রেষ্ঠ ইউনিট হিসেবে মাননীয় পুলিশ কমিশনারের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেছে রাজশাহী মহানগর ডিবির ডিসি আবু আহাম্মদ আল মামুন।

 

এ বিষয়ে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) উপ-কমিশনার (ডিসি) আবু আহাম্মদ আল মামুন বলেন – প্রত্যেক নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের নৈতিক দায়িত্ব।  আর এই কারনেই রাজশাহী মহানগর ডিবি এত তৎপর। আমরা অনেক গুরুত্বপূর্ণ অপরাধী ও দুর্বৃত্তদের আইনের আওতায় আনতে কাজ করছি। আর অপরাধ এবং অপরাধী নিয়ন্ত্রণে পুলিশ কমিশনার স্যার জিরো টলারেন্স ঘোষণার বাস্তবায়নে আমরা বদ্ধ পরিকর।

 

এদিকে সম্প্রতি সময়ে বিশেষ অভিযানের বিষয়ে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের সেকেন্ড অফিসার মাহাবুব হাসান বলেন – ডিসি মামুন স্যারের দিক নির্দেশনায় আমরা কয়েকটি সফল অভিযান করতে সক্ষম হয়েছি। বিশেষ করে স্যারের নির্দেশনায় ডিবি বিশ্ববিদ্যালয় এলাকায় ছিতাই প্রতিরোধে বেশি তৎপর। অল্প সময়ে ২২ টি ছিনতাইকৃত মোবাইল উদ্ধার করা হয়। অনেক ছাত্ররা আমাদের সাথে তাঁদের হারানো মোবাইল নিয়ে যোগাযোগ করছে।  আমাদের এই ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

 

তবে সুশীল সমাজ মনে করছে – রাজশাহী মহানগর ডিবির এই ধারাবাহিক অভিযান যদি অব্যাহত থাকে তবে অপরাধীরা অচিরেই অপরাধ ছেড়ে সাধারন জীবনে ফিরে আসবে।

 

তবে রাজশাহী মহানগর ডিবির এই সফল অভিযানকে সাধুবাদ জানিয়েছেন রাজশাহীর সর্বস্তরের নাগরিকবৃন্দ ।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.