পাবনা ঈশ্বরদীর বিএনপি নেতা টেনুর কারাগারে মৃত্যু:উত্তরবঙ্গ প্রতিদিন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন:: ১৯৯৪ সালে পাবনার ঈশ্বরদীতে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনবহরে গুলি ও বোমা হামলা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি বিএনপি নেতা আব্দুল হাকিম ওরফে টেনুর (৬০) মৃত্যু হয়েছে। তিনি ওই মামলায় রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের প্রিজন সেলে তার মৃত্যু হয়। হাকিমের বাড়ি ঈশ্বরদীর পশ্চিম টেংড়ি বাবুপাড়া গ্রামে। বাবার নাম মহসিন আলী। বাড়িতে তার স্ত্রী ও তিন মেয়ে রয়েছে। আব্দুল হাকিম টেনু ঈশ্বরদী পৌর বিএনপির সদস্য ছিলেন।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জেলার হাবিবুর রহমান সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করে আরো বলেন, গত ১০ আগস্ট তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে দ্রুত রামেক হাসপাতালে পাঠানো হয়। এরপর থেকে হাসপাতালের প্রিজন সেলে তার চিকিৎসা চলছিল। হাকিম দীর্ঘ দিন ধরে হৃদরোগে ভুগছিলেন। এর আগে তার ওপেন হার্ট সার্জারি করা হয়েছিল বলেও জানান তিনি। তার লাশ রামেক হাসপাতারের মর্গে নেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

গত ৩ জুলাই পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুস্তম আলী চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করেন। রায়ে ৯জনকে মৃত্যুদণ্ড, ২৫জনকে যাবজ্জীবন ও ১৩জনকে ১০ বছর করে কারাদণ্ড দেন।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.