ডিবি পুলিশের এসআইয়ের নির্যাতনে কলেজছাত্রের মৃত্যুর অভিযোগ

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

আকাশ সরকার,স্টাফ রিপোর্টারঃ
বরিশালে ডিবি পুলিশের এসআই মহিউদ্দিনের নির্যাতনে আইন কলেজের এক ছাত্রের মৃত্যুর অভিযোগ করেছেন তার স্বজনরা। নিহত ছাত্রের নাম রেজাউল করিম রেজা।

শনিবার দিবাগত রাতে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়।

নিহতের বাবা ইউনুস মিয়া অভিযোগ করে বলেন, ২৯ ডিসেম্বর রাতে নগরের হামিদ খান সড়ক থেকে তার ছেলেকে গ্রেফতার করে ডিবি পুলিশের এসআই মহিউদ্দিন। ডিবি কার্যালয়ে তার ওপর অমানসিক নির্যাতন চালানো হয়। পরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হলে সেখানে ছেলে অসুস্থ হয়ে পড়ে।

শুক্রবার রাতে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হলে শনিবার গভীর রাতে তার মৃত্যু হয়।

ডিবি পুলিশের এসআই মহিউদ্দিনের দাবি, ২৯ ডিসেম্বর রাত সাড়ে ১০টায় গাঁজা ও মাদকের ইঞ্জেকশনসহ রেজাকে গ্রেফতার করা হয়। এর পর ওই রাতেই পৌনে ১২টা নাগাদ তাকে কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়। মাদক উদ্ধারের ঘটনায় হওয়া মামলায় পর দিন ৩০ ডিসেম্বর তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এ ছাড়া তার বিরুদ্ধে আগেরও মাদক মামলা ছিল।

মহিউদ্দিনের দাবি, তার ওপর কোনো নির্যাতন করা হয়নি।

বরিশাল কারাগারের জেলসুপার প্রশান্ত কুমার বণিক জানান, ৩০ ডিসেম্বর রেজাউলকে অসুস্থ অবস্থায় গ্রহণ করি আমরা। তার দুই পায়ের সংযোগস্থল থেকে রক্তক্ষরণ হচ্ছিল। বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে ১ ডিসেম্বর রাতে হাসপাতালে ভর্তি করা হয়। পর দিন রাতে সেখানে সে মারা যায়।

হাসপাতালের নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, মৃত রেজাউলের শরীরের নিম্নাংশে শক্ত কোনো কিছু দিয়ে উপর্যুপরি আঘাতের চিহ্ন রয়েছে।

কোতোয়ালি মডেল থানার ওসি নূরুল ইসলাম বলেন, তদন্তে যদি পুলিশের কারও বিরুদ্ধে নির্যাতনের প্রমাণ মেলে, তবে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.