ঘূর্ণিঝড় ফণী : সারাদেশে নিহত ১৮, আহত অর্ধশতাধিক:উত্তরবঙ্গ প্রতিদিন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ::- ঘূর্ণিঝড় ফণী’র প্রভাবে শুক্রবার ও আজ শনিবার দেশের বিভিন্ন এলাকায় এসব হতাহতের ঘটনা ঘটেছে।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বাসসকে জানান, ঘূর্ণিঝড় ফণী’র প্রভাবে বয়ে যাওয়া ঝড়ো হাওয়ায় আজ ভোরে জেলার সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের কুরালিয়া গ্রামে ঘর চাপা পড়ে আনোয়ারা বেগম (৫০) নামে একজনের মৃত্যু হয়েছে। ঝড়ে এই এলাকার ২০/২৫টি ঘর বিধ্বস্ত হয়েছে বলে তিনি জানান।

বাসস’র চাঁদপুরে সংবাদদাতা জানান, ঘূর্ণিঝড় ফণীর আঘাতে জেলার শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। সদর উপজেলার মেঘনার পশ্চিম পাড়ের ১৩ নং হানারচরের দুই গ্রামে ২০টি ঘর ও ১৪ নং রাজরাজেশ্বর ইউনিয়নের চরের তিনটি গ্রামে ৫০টি, হাইমচরের দুটি ইউনিয়নে ১৫টি, মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ইউনিয়নে ১০টিসহ তিন উপজেলায় শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। গতরাত ভোর পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় কমপক্ষে ৫ জন আহত হন।

নোয়াখালী সংবাদদাতা জানান, নোয়াখালীর উপকূলীয় উপজেলার সূবর্ণচরে ঘূর্ণিঝড় ফণী প্রচণ্ড ঝড় বৃষ্টি নিয়ে আঘাত হেনেছে। এতে ঘর চাপা পড়ে চর ওয়াপদা ইউনিয়নের চর আমিনুল হক গ্রামের আবদুর রহমানের দুই বছরের শিশু সন্তান মো: ইসমাইল নিহত হয়েছে। চর ওয়াপদা ও চর জব্বর ইউনিয়নে ৩০ জন আহত এবং শতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। আহতদেরকে সূবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে বলে উপজেলা কন্ট্রোলরুমে দায়িত্ব পালনরত উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল হাসান জানান।

বরগুনা সংবাদদাতা জানান, ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সৃষ্ট ঝড়ে বরগুনার পাথরঘাটা উপজেলায় শনিবার ভোররাতে ঘরের নিচে চাপা পড়ে একটি পরিবারের দাদি ও নাতির মৃত্যু হয়েছে। এরা হলেন- আব্দুল বারেকের স্ত্রী নুরজাহান বেগম (৬০) ও তার নাতি জাহিদুল ইসলাম (৮)। এদের বাড়ি পাথরঘাটা উপজেলার চরদুয়ানি ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের কালিয়ার খাল গ্রামে।
…………………………………………………………………………………………………………………………………….. উত্তরবঙ্গ প্রতিদিন সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.