গাইবান্ধায় ফের রাস্তায় সন্তান প্রসবের অভিযোগ

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

গাইবান্ধা প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন :  গাইবান্ধায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভর্তি হতে না পেরে এক প্রসূতি রাস্তায় সন্তান প্রসব করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল মঙ্গলবার (১১ আগস্ট) রাতে মা ও শিশুকল্যাণ কেন্দ্র থেকে বিতাড়িত হয়ে শহরের ডিবি রোডে তিনি সন্তান প্রসব করেন। পরে পুলিশের সহযোগিতায় অসুস্থ অবস্থায় মা ও শিশুকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ভুক্তভোগীর স্বজনদের অভিযোগ, প্রসব বেদনা উঠলে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বোনারপাড়া থেকে সিএনজিযোগে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে রওনা দেন তারা। সেখানে পৌঁছার পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা সেলিনা বেগম কোনও পরীক্ষা ছাড়াই অন্তঃসত্ত্বা ওই নারীকে অন্যত্র যেতে বলেন। পরিবারের পক্ষ থেকে একাধিকবার অনুরোধ করা হলেও কর্ণপাত না করে উল্টো গালিগালাজ করে বের করে দেওয়া হয় তাদের।

পরে বিতাড়িত হয়ে শহরের ডিবি রোডে একটি পরিত্যক্ত ঘরে মেয়ে সন্তান প্রসব করেন ওই প্রসূতি মা। এর পরে এলাকাবাসী ও পুলিশের সহযোগিতায় অসুস্থ অবস্থায় মা ও শিশুকে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তবে এসব অভিযোগ অস্বীকার করে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা সেলিনা বেগম জানান, অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ার ভয়ে প্রসূতিকে ভর্তি করা হয়নি। তাকে সদর হাসপাতালে ভর্তির পরামর্শ দেওয়া হয়।

গাইবান্ধা সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. আমিনুল ইসলাম জানান, প্রসূতি মা ও শিশুকে গাইনি ডাক্তারের পরামর্শে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে দুজনে সুস্থ রয়েছেন।

প্রসূতি মায়েদের স্বাভাবিকভাবে সন্তান প্রসবের একমাত্র ভরসাস্থল মা ও শিশু কল্যাণ কেন্দ্র হলেও চলতি বছরে এপ্রিলেও এমন একটি ঘটনা ঘটেছে। এমন ঘটনায় ক্ষোভ বিরাজ করছে সচেতন মহলে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এর ভুক্তভোগী ও সচেতন মহল।

 


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.