এবার সেই পশ্চিম রেলের ইন্সপেক্টর হাবিবের বিরুদ্ধে আটক বানিজ্যের অভিযোগ

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: পশ্চিম রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) রাজশাহী রেলওয়ে স্টেশন চোকির ইনচার্জ ইন্সেপেক্টর হাবিবের বিরুদ্ধে আটক বানিজ্যসহ নানা অনিয়মের অভিযোগ। সম্প্রিতিকালে রেলে তেল চুরি ঘটনা বেশি ঘটছে । এর ধারাবাহিকতায় বেশ কয়টি সফল অভিযান করেন আরএনবি রাজশাহী শাখা সহ পাকশি ডিভিশন । তবে এই অভিযানগুলোর ফাঁক ফোক গলিয়ে বেড়িয়ে গেছে রাঘব বোয়ালরা । চুনাপুটি ধরে আইওয়াশ করেছে আরএনবির সদস্যরা । তেল চুরির ঘটনায় প্রায় ১০ লক্ষ টাকা ঘুষ বানিজ্যে বেড়িয়ে গেছে রাঘব বোয়ালগুলো বলে একটি নির্ভরযোগ্য সুত্র নিশ্চিত করেছে ।

ঐ সুত্রটি আরও নিশ্চিত করেছে যে, তেল চুরির সাথে আরএনবির কিছু অসাধু সদস্য জড়িত আছে । অথচ তারাই তেল চোর ধরতে গিয়ে হয়রানি করছে সাধারণ রেলকর্মচারীদের। প্রকৃত অপরাধীকে আড়াল করতেই ইন্সেপেক্টর হাবিব এই কাজ গুলো করছে বলে জানা গেছে ।

২০১৯ সালে তৎকালীন চিফ কমান্ডেন্ট ফাত্তা ভুইয়ার মারফতে ১৫ লক্ষ টাকার বিনিময়ে ১ নম্বর ইন্সেপেক্টর হয়েছেন হাবিব । মুলত সেই টাকা রিকভারী করতেই নানা অপরাধে জড়িয়ে পড়েন তিনি । অনিয়ম করে নগরীর পাঠারমোড় নিমতলায় দেড় কোটি টাকা মূল্যের বাড়ি করেছে তিনি । তার অধিনস্থদের কাছ থেকে মাসিক মাসোয়ারার মাধ্যমে ডিউটি বন্টন, কমিশনের মাধ্যমে ডিউটি পোস্টিং করে থাকেন তিনি ।

২৮ জুলাই চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা আন্তঃনগর বনলতা ট্রেনে আমনুরা স্টেশনে তেল চুরি ঘটনা ঘটে ।সেই ঘটনায় প্রকৃত চোরদের ছেড়ে দিয়ে পাওয়ারকারের মামুন ও সুমন নামের দুই রেলকর্মচারীকে আটক করে অফিসে না নিয়ে বাহিরে বসেই ৫০ হাজার টাকায় রফাদফা করেন ইন্সেপেক্টর হাবিব ও মুসা । যদিও তেল চুরি সেই ঘটনায় পাকশি ডিবিশনের ডিইই তিন সদস্যের কমিটি করে মামুন ও সুমন শেখের বিরুদ্ধে তদন্ত দিয়েছেন । তবুও তাদের ছেড়ে দিয়ে আইওয়াশের নামে আরএনবির সদস্য লাল চানের সহযোগিতায় অন্য একজনকে আটক দেখিয়েছে আরএনবি । উক্ত ঘটনায় তেল চুরি হয়েছে ১০০ লিটার। উদ্ধার দেখানো হয়েছে ৬০ লিটার, যা খোদ ইন্সেপেক্টর হাবিব নিশ্চিত করেছে ।

অপর দিকে এর আগে রাজশাহী রেলস্টেশনের তেল চুরি ঘটনায় কয়েক দফায় রেলওয়ের অনেক উদ্ধর্তন কর্মকর্তার জড়িত হওয়ার বিষয়ে ভয় দেখিয়ে মোটা অংকের উৎকোচন নিয়েছেন ইন্সেপেক্টর হাবিব ।

যদিও বর্তমান চীফ কমান্ডেন্ট আশাবুল ইসলাম এগুলো অবগত নয়, কারণ তিনি সবে মাত্র পশ্চিম রেলের চীফ হিসাবে যোগদান করেছেন । তবে তিনি যোগদানের পরপরই বেশ কয়েকটি যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন যা সত্যি প্রশংসিত । চীফ কমান্ডেন্টের চোখকে ফাঁকি দিয়ে নানা অনিয়ম করেই চলেছে ইন্সেপেক্টর হাবিব ।

একটি নির্ভরর্যোগ্য সূত্র জানান, বর্তমান চীফ কমান্ডেন্ট কোন অপরাধকে আশ্রয় ও প্রশ্রয় দেন না । যা তার পূর্বের কাজের রেকর্ড দেখলেই বোঝা যায় ।

কথা বলতে পশ্চিম আরএনবি চীফ কমান্ডেন্ট আশাবুল ইসলাম বলেন, আমি আজকের অর্থ্যাৎ ২৮ জুলাই এর বিষয়টি অবগত । আজ আমনুরায় তেল চুরি ঘটনা ঘটেছে । দুই বস্তা তেলসহ এক তেল চোরকে আটক করা হয়েছে । তবে রেল কর্মচারী মামুন ও সুমনের বিষয়টি সঠিক নয় বলেও তিনি জানান ।

অন্যান্য বিষয়ে কথা বললে তিনি বলেন পূর্বের ঘটনাগুলোর বিষয়ে আমি কিছুই বলতে পারবো না । তবে বর্তমানে এরুপ করার কোন সুযোগ নাই ।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.