ইজতেমা ময়দানে ২ মুসল্লির মৃত্যু:উত্তরবঙ্গ প্রতিদিন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ,উত্তরবঙ্গ প্রতিদিন:: টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা ময়দানে দুই মুসল্লির মৃত্যু হয়েছে। তারা হলেন- সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার খোকা মিয়া (৬০) ও চট্টগ্রামের পটিয়া উপজেলার মোহাম্মদ আলী (৭০)। বিশ্ব ইজতেমা ময়দানের তত্ত্বাবধায়ক ইলিয়াস হোসেন জানান, শীতের মধ্যে বার্ধক্যজনিত কারণে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে খোকা মিয়া এবং দিবাগত রাত ১টার দিকে মোহাম্মদ আলী নিজ নিজ তাঁবুতে মারা যান। এ নিয়ে চলতি বছরে ইজতেমা ময়দানে তিনজনের মৃত্যু হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকালে ইজতেমা ময়দানে পৌঁছানোর পরপরই ইয়াকুব আলী (৮৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়। তিনি গোপালগঞ্জের কোটালীপাড়া থেকে এসেছিলেন।

টঙ্গীর তুরাগ নদীর তীরে শুক্রবার ভোরে শুরু হয়েছে হজের পর মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ফজরের নামাজের পর পাকিস্তানের মাওলানা ওবায়দুল খোরশেদের আম বয়ানের মধ্য দিয়ে ৫৫তম ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। বিদেশি মেহমান ছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা কয়েক হাজার মুসল্লি এই পর্বে অংশ নিচ্ছেন। প্রথম পর্বে যোগ দিচ্ছেন মাওলানা জোবায়ের অনুসারীরা।

তিনদিনের প্রথম পর্বের ইজতেমা ১২ জানুয়ারি শেষ হবে। ইজতেমার দ্বিতীয় পর্বটি ১৭ থেকে ১৯ জানুয়ারিতে অনুষ্ঠিত হবে।

১৯৬৭ সাল থেকে টঙ্গীর ইজতেমা মাঠে তাবলিগ জামাত বিশ্ব ইজতেমার আয়োজন করে আসছে। ইজতেমা মাঠের চাপ কমাতে এবং নিরাপত্তা ও উন্নত ব্যবস্থাপনা নিশ্চিত করতে ২০১১ সাল থেকে দুই ধাপে ইজতেমার আয়োজন হয়ে আসছে। সূত্র : ইউএনবি।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.