রাজশাহীতে বই পড়ে পুরস্কার পেলো দেড় হাজার শিক্ষার্থী:উত্তরবঙ্গ প্রতিদিন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন ::- বিশ্বসাহিত্য কেন্দ্র পরিচালিত দেশব্যাপী উৎকর্ষ কার্যক্রমের আওতায় বই পড়ে পুরস্কৃত হলো রাজশাহীর রাজশাহী নগরীর ৩৫টি স্কুলের দেড় হাজার শিক্ষার্থী।

শুক্রবার (৮ মার্চ) সকালে রাজশাহী শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে এক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে ‘স্বাগত’, ‘শুভেচ্ছা’, ‘অভিনন্দন’ এবং ‘সেরা পাঠক’ পুরস্কার দেওয়া হয়।

পাশাপাশি সেরা পাঠক পুরস্কার বিজয়ীদের মধ্যে লটারির মাধ্যমে ছয় জন শিক্ষার্থী এবং একজন অভিভাবককে দুই হাজার টাকার বই দেওয়া হয় ‘বিশেষ পুরস্কার’ হিসেবে।

এ ব্যাপারে বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক মনির হোসেন জানান, তাদের বইপড়া কর্মসূচিতে ২০১৮ সালের প্রথমেই রাজশাহী নগরীর ৩৫টি স্কুলের প্রায় চার হাজার শিক্ষার্থীকে সদস্য করা হয়েছিল। জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত তাদের মোট ১৬টি বই পড়তে দেওয়া হয়। পড়া শেষে নেওয়া হয় একটি পরীক্ষা। ওই পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এক হাজার ৪১৮ জন শিক্ষার্থীকে দেওয়া হলো পুরস্কার।

তিনি আরও জানান, পরীক্ষায় ১৬টি বই থেকে দু’টি করে প্রশ্ন ছিল। ফলে ফলাফলেই বোঝা যায়, কে কয়টি বই পড়েছে। যারা সাতটি বই পড়েছে তাদের স্বাগত পুরস্কার দেওয়া হয়েছে। আর ১৬টি বই পড়লে পেয়েছে সেরা পাঠক পুরস্কার। এ ছাড়া, ১০টি বই পড়ে শুভেচ্ছা এবং ১৩টি বই পড়ে অভিনন্দন পুরস্কার পেয়েছে শিক্ষার্থীরা। স্বাগত পুরস্কারপ্রাপ্তদের দেওয়া হয়েছে একটি ছোট বই। শুভেচ্ছা পুরস্কারপ্রাপ্তদেরও দেওয়া হয়েছে একটি বই। তবে এটি একটি বড় বই। এ ছাড়া, অভিনন্দন পুরস্কারপ্রাপ্তরা পেয়েছে দু’টি এবং সেরা পাঠক পুরস্কারপ্রাপ্তরা পেয়েছে তিনটি করে বই। স্বাগত পুরস্কার পেয়েছে ৫৩৬ জন। এর বাইরে ৫৬৩ জন শুভেচ্ছা, ২৫৬ জন অভিনন্দন এবং ৬৩ জন সেরা পাঠক পুরস্কার পেয়েছে। সেরা পাঠক পুরস্কার বিজয়ী ৬৩ জনের মধ্যে লটারির মাধ্যমে ৬ জনকে দেওয়া হয়েছে দুই হাজার টাকা সমমূল্যের বইয়ের একটি করে বিশেষ পুরস্কার। লটারির মাধ্যমে একজন অভিভাবককেও দেওয়া হয় দুই হাজার টাকা সমমূল্যের বইয়ের একটি করে বিশেষ পুরস্কার।…………………………………………………………………………………………. বি: দ্র:: আপনাদের যে কোনো দুঃখ-দুর্দশার সংবাদ জানাতে পারেন আমাদের, আমাদের সাহসী টিম চলে যাবে আপনার দ্বার প্রান্তে । ধন্যবাদ – প্রয়োজনে :: +৮৮০১৭১৬২০৪২৪৮ http://upnews24x7.com/ most google ranking bengali news portal from Bangladesh.


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.