রাজশাহীতে চার লেন সড়ক উন্নীতকরণ কাজের উদ্বোধন:উত্তরবঙ্গ প্রতিদিন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন:: রাজশাহী মহানগরীর বিলসিমলা লেভেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়কটি বাইসাইকেল লেনসহ চার লেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে এ কাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

এর মধ্য দিয়ে রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়নে ১৭৩ কোটি টাকার প্রকল্পের প্রথম অংশের কাজের উদ্বোধন করা হলো। এর আগে সকাল সাড়ে ১০টায় রাজশাহীর পদ্মাপারে সাড়ে ১৪ হাজার বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র লিটন।

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, সড়কটি চার লেনে উন্নীতকরণের কাজে ২৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। বর্তমানে ৩০ ফুট প্রশস্ত এই রাস্তাটি ৮০ ফুটে উন্নীত করা হবে। রাস্তার দুই পাশে ১০ ফুট চওড়া ফুটপাত ও রাস্তার দক্ষিণ পাশে সাড়ে সাত ফুট ড্রেন করা হবে। এ ছাড়া সড়কটিতে ডিভাইডারসহ বাইসাইকেল লেন রাখা হবে।

গতকাল সকালে বহরমপুর মোড়ে মেয়র লিটন প্রধান অতিথি হিসেবে ফলক উন্মোচন করে এ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, রাজশাহীতে আন্তর্জাতিক মানের রাস্তা নির্মাণকাজ শুরু হয়েছে। ভবিষ্যতে এ রকম রাস্তা নির্মাণ অব্যাহত থাকবে।

উদ্বোধনকালে প্রকল্পটির পরিচালক রাসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার, রাসিকের নগর অবকাঠামো উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নিযাম উল আযীম, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-৩ ও ১ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসা. তাহেরা খাতুন, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, ২ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, ৬ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা বেগম, ৭ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর উম্মে সালমা, নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার, মেয়রের একান্ত সচিব মো. আলমগীর কবিরসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.