যদি গণতন্ত্রে বিশ্বাস করেন তবে সাংবাদিকদের নির্যাতন-গ্রেফতার বন্ধ করুন

Rajshahi_Pet_Care
উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার :: গণতন্ত্রের মানে হচ্ছে সংবাদপত্রের স্বাধীনতা। আপনি যখন কোনো সাংবাদিককে ধরে নিচ্ছেন, গ্রেফতার করছেন, তার মানেই হচ্ছে আপনি গণতন্ত্র চান না। আপনি অত্যাচার, অনাচার করতে চান।” বলেছেন দেশের প্রবীণ সাংবাদিক ও দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন।

বুধবার (২৮ অক্টোবর) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) কর্তৃক আয়োজিত বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজীর নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে তিনি এইসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে আলমগীর মহিউদ্দিন বলেন, আপনারা জানেন আমরা সবাই গণতন্ত্রের জন্য সংগ্রাম করছি। এদেশের মানুষ স্বৈরাচারের বিরুদ্ধে বারবার নেমেছে এবং জিতেছে। তাই আমি অনুরোধ করবো আপনারা যদি গণতন্ত্রে বিশ্বাস করেন তবে সাংবাদিকদের নির্যাতন ও গ্রেফতার বন্ধ করুন এবং রুহুল আমিন গাজীকে মুক্তি দেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব এম আব্দুল্লাহ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ,সহ-সভাপতি শাহীন হাসনাতসহ অন্যান্য সাংবাদিক নেতারা বক্তব্য দেন।

এ সময় সাংবাদিক নেতারা ডিজিটাল নিরাপত্তা আইনকে কালো আইন আখ্যায়িত করে তা বাতিল ও সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর মুক্তির দাবি জানান।


উত্তরবঙ্গ প্রতিদিনের সংবাদটি শেয়ার করুন

Discover more from UttorbongoProtidin.Com 24/7 Bengali and English National Newsportal from Bangladesh.

Subscribe to get the latest posts sent to your email.